ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

করোনা: সিলেট বিভাগে নতুন ১২ জনসহ আক্রান্ত বেড়ে ৪৩৩

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, মে ১৯, ২০২০
করোনা: সিলেট বিভাগে নতুন ১২ জনসহ আক্রান্ত বেড়ে ৪৩৩ ছবি প্রতীকী

সিলেট: সিলেট বিভাগে করোনা আক্রান্তের হার বেড়েই চলেছে। সোমবার (১৮ মে) আরো ১২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

সোমবার সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ পিসিআর ল্যাবে ৯২ জনের নমুনা পরীক্ষায় ১২ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। এ নিয়ে বিভাগজুড়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৩৩ জনে।

সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, আক্রান্তদের মধ্যে হাসপাতালের দু’জন নার্সও রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটে সহকারি পরিচালক ডা. আনিসুর রহমান বাংলানিউজকে বলেন, নতুন করে আক্রান্ত ১২ জনের ৩ জন সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের। এরমধ্যে দু’জন নার্স ও আরেকজন রোগী হবিগঞ্জ জেলার নবীগঞ্জের বাসিন্দা। এছাড়া ৪ জন সিলেটের বিশ্বনাথ উপজেলার, ৪ জন শহীদ ডা. সামসুদ্দিন হাসপাতালের এবং একজন পুলিশ সদস্য রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, এ নিয়ে বিভাগের মধ্যে করোনা আক্রান্ত সিলেট জেলায় ১৬৬, সুনামগঞ্জে ৭৫, হবিগঞ্জে ১৩১ এবং মৌলভীবাজার ৬১ জন। এরমধ্যে এখন পর্যন্ত মারা গেছেন ৭ জন এবং সুস্থ হয়ে ফিরেছেন ৯২ জন। আর নতুন করে ৬৬ জনকে হোম কোয়ারেন্টিনে আনা হয়েছে এবং হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পেয়েছেন ৪৮ জন।

সংশ্লিষ্টরা বলেন, গত ১০ মার্চ থেকে হিসাবমতে ১১ হাজার ৫ জনকে হোম কোয়ারেন্টিন করা হয়। এরমধ্যে কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পান ৯ হাজার ৯৮৬ জন। এখনো হোম কোয়ারেন্টিনে আছেন ১ হাজার ১৯ জন।  

বাংলাদেশ সময়: ০৯৪৯ ঘণ্টা, মে ১৮, ২০২০
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।