ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রাজধানীর একাধিক স্থান করোনার হটস্পট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, মে ১৫, ২০২০
রাজধানীর একাধিক স্থান করোনার হটস্পট

ঢাকা: দেশের প্রায় সব অঞ্চলেই ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। এর মধ্যে সবচেয়ে বেশি ছড়িয়েছে রাজধানী ঢাকায়। ঢাকায় ৮ হাজার ৫৯৩ জনের শনাক্ত হয়েছে। রাজধানীর যেসব এলাকায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে তারমধ্যে হলো- মিরপুর, বংশাল, ধানমন্ডি, চকবাজার, গেন্ডারিয়া, গুলশান, হাজারীবাগ, শাহবাগ, যাত্রাবাড়ী, লালবাগ, মিটফোর্ড, মোহাম্মদপুর, রাজারবাগ, শাখারিবাজার, তেজগাঁও, উত্তরা ও ওয়ারি অন্যতম।

শুক্রবার (১৫ মে) সন্ধ্যার পর সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) ওয়েবসাইটে সবশেষ তথ্যানুযায়ী এ বিষয়ে জানা গেছে।

আইইডিসিআরের তথ্যানুযায়ী শুক্রবার (১৫ মে) সব থেকে বেশি করোনা ভাইরাস শনাক্ত রোগী ছিল মিরপুরে (১, ২, ৬, ১০, ১১, ১২, ১৩, ১৪, পল্লবী ও পীরেরবাগ) মোট ২৬৫ জন।

এরপর মহাখালী ২২৩ জন, যাত্রাবাড়ী ২২১ জন, রাজারবাগে মোট ২০৪ জন, মোহাম্মদপুর ও মুগদায় ১৮৯ জন করে, কাকরাইলে শনাক্ত হয়েছেন ১৭৬ জন।

এছাড়া আদাবরে ২৫, আঁগারগাওয়ে ৫৭, আজিমপুরে ৩২, বাবু বাজারে ১১৫, বাড্ডায় ৯০, বনানীতে ৪৮, বংশালে ৮২, বাসাবোতে ৫৮, ক্যান্টনম্যান্ট এলাকায় ১৪, চানখারপুলে ৩৭, চকবাজারে ৭০, ধানমন্ডিতে ৯৪, ইস্কাটনে ৩৯, ফার্মগেটে ৩৮, গেন্ডারিয়া ৭৩, গ্রীনরোডে ৩৭, গুলশানে ৬৩, হাজারীবাগে ৫৭, জুরাইনে ৪৩, কল্যাণপুরে ২৬, কামরাঙ্গীরচরে ৪২, খিলগাঁওয়ে ৮০ ও কোতোয়ালিতে ২৭ জন শনাক্ত হয়েছে।

রাজধানীর লালমাটিয়ায় ২৯, লালবাগে ১১৭, মালিবাগে ৯৩, মান্ডা ৩০, মানিকনগরে ৩৩, মিটফোর্ডে ৩৮, মগবাজারে ৯৮, নারিন্দায় ২৭, নিউমার্কেটে ১৪, পল্টনে ৩৪, পুরানা পল্টনে ২৭, রামপুরায় ৫৮, রমনায় ৫০, রাজাবাজারে ২১,শাহজাহানপুরে ২৬, শাহবাগে ৭৩, শাখারিবাজারে ৩২, শান্তিনগর ৩৭, শ্যামলীতে ৬৫, স্বামীবাগে ৪৯, সূত্রাপুর ৩৭, তেজগাঁও ১৩৮, উত্তরায় ১০৪ এবং ওয়ারিতে ৬৪ জনসহ প্রায় সব এলাকায়ই কিছু না কিছু করোনা রোগী রয়েছে বলে জানা গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৯৮ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ২০২ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ৬৫ জনে।

শুক্রবার (১৫ মে) দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মে ১৫, ২০২০
এইচএমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।