ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

দেশে ৫৪৭ চিকিৎসক করোনা আক্রান্ত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৯ ঘণ্টা, মে ৪, ২০২০
দেশে ৫৪৭ চিকিৎসক করোনা আক্রান্ত

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২২ জন চিকিৎসকের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ৫৪৭ জন চিকিৎসক করোনা আক্রান্ত হয়েছেন। এরমধ্যে সবচেয়ে বেশি রাজধানী ঢাকায়; ৪১১ জন। অর্থাৎ চার ভাগের তিন ভাগই ঢাকার।

ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপন্সিবিলিটিস (এফডিএসআর) এর প্রচার ও প্রকাশনা সম্পাদক ডা. শাহেদ ইমরান প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

শাদেহ ইমরান বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত চিকিৎসকদের মধ্যে ঢাকারই ২০ জন।

এছাড়া রংপুরের বাকি দুইজন।

তিনি বলেন, ঢাকা বিভাগের ৪১১ জন আক্রান্ত। এরপরে ময়মনসিংহের অবস্থান। ৬১ জন। এছাড়া খুলনা বিভাগে আক্রান্ত ৩০ জন, চট্টগ্রাম বিভাগে ১৭ জন, বরিশাল বিভাগে নয়জন, রংপুর বিভাগে নয়জন, সিলেট বিভাগে সাতজন ও রাজশাহী বিভাগে তিনজন চিকিৎসক আক্রান্ত হয়েছেন।

সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ১৮২ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৬৮৮ জন। সবমিলে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ হাজার ১৪৩ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৪৭ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছে এক হাজার ২১০ জন।

বাংলাদেশ সময়: ২২১৬ ঘণ্টা, মে ৪, ২০২০
পিএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।