ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

দেশে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৪৭ জন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, মে ৪, ২০২০
দেশে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৪৭ জন

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাস আক্রান্ত থেকে সুস্থ হয়েছেন ১৪৭ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন এক হাজার ২১০ জন।

সোমবার (০৪ মে) দুপুরে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্ঢায় সুস্থ হওয়া ১৪৭ জনের মধ্যে ঢাকা সিটির কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালে ১৩ জন, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ১১ জন, ঢাকা মহানগর জেনারেল হাসপাতাল সাতজন, রাজারবাগ পুলিশ লাইন্স হাসপাতালে ১৩ জন, লালকুঠির মা ও শিশু হাসপাতালে চারজন, মুগদা জেনারেল হাসপাতালে ১৪ জন, ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ১৪ জন।

তিনি আরও বলেন, ঢাকা সিটির বাহিরে ঢাকা বিভাগের বিভিন্ন হাসপাতালে ১১ জন, চট্টগ্রাম বিভাগে সাতজন, ময়মনসিংহে ১৭ জন, রংপুরে চারজন, রাজশাহীতে তিন জন সুস্থ হয়েছেন।

নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ১৮২ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৬৮৮ জন। সবমিলে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ১৪৩ জন।

অধ্যাপক নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ছয় হাজার ৩১৫টি। এরমধ্যে পরীক্ষা করা হয়েছে ছয় হাজার ২৬০টি। মোট পরীক্ষা করা হয়েছে ৮৭ হাজার ৬৯৬টি।

ডা. নাসিমা বলেন, ২৪ ঘণ্টায় মৃত্যু হওয়া পাঁচজনের তিনজন ঢাকার। একনজ সিলেটের। একজন ময়মনসিংহের। এদের সবাই পুরুষ। বয়স বিশ্লেষণ করেলে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে আছেন তিনজন। ৫১ থেকে ৬০ বছরের একজন। ৩১ থেকে ৪০ বছরের মধ্যে আরেকজন।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, মে ০৪, ২০২০
পিএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।