ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

পুনরায় চালু হলো ইনসাফ বারাকাহ হাসপাতাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, মে ৩, ২০২০
পুনরায় চালু হলো ইনসাফ বারাকাহ হাসপাতাল

ঢাকা: চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীসহ ২০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর ১৪ দিন লকডাউন করে রাখা হয় রাজধানীর মগবাজারের ইনসাফ বারাকাহ হাসপাতাল। লকডাউনের মেয়াদ শেষ হওয়ারও কয়েকদিন পর রোববার (০৩ মে) স্বাস্থ্য অধিদপ্তর ও আইইডিসিআরের নির্দেশনায় জীবাণুমুক্ত করে হাসপাতালের কার্যক্রম পুনরায় চালু করা হয়েছে।

রোববার (০৩ মে) বিকেলে মগবাজারের ইনসাফ বারাকাহ হাসপাতাল পাবলিক রিলেশন অফিসার মো. সোহরাব আকন্দ বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

তিনি বলেন, দেশে প্রথম করোনা শনাক্ত হওয়ার পরও ইনসাফ বারাকাহ হাসপাতাল নিয়মিত জরুরি বিভাগসহ সব ধরনের চিকিৎসা দিয়ে আসছিল।

পাশাপাশি সরকার ঘোষিত ফ্লু-কর্নারও চালু করা হয়েছিল।

'সেই সময় অনেক রোগী জ্বর-কাশি নিয়ে হাসপাতালে আসে এবং চিকিৎসাপত্র নেয়। এরই মধ্যে হাসপাতালের একজন নার্স জ্বরে আক্রান্ত হলে তার কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ রিপোর্ট আসে। তারপর হাসপাতাল কর্তৃপক্ষ সব ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের কোভিড-১৯ পরীক্ষা করায়। এতে ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীসহ মোট ২০ জন কোভিড-১৯ পজিটিভ পাওয়া যায়। '

সোহরাব আকন্দ বলেন, আক্রান্তের সংখ্যা বেশি হওয়ার কারণে হাসপাতালের প্রশাসন গত ১৪ এপ্রিল থেকে হাসপাতাল লকডাউন করে। একইসঙ্গে স্বাস্থ্য অধিদপ্তর ও আইইডিসিআরের পরামর্শে আক্রান্তদের চিকিৎসা চালিয়ে যায়। প্রথম রিপোর্ট পাওয়ার ১৪ দিন পর দুবার নমুনা পরীক্ষা করা হলে তাদের সবারই নেগেটিভ আসে। তাদের সবাই এখন সুস্থ। তাই স্বাস্থ্য অধিদপ্তর ও আইইডিসিআরের নির্দেশনায় ২৮ এপ্রিলের পর জীবাণুমুক্ত করে হাসপাতালের সব কার্যক্রম পূর্বের মতো পুনরায় চালু হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, মে ০৩, ২০২০
পিএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।