ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ফিভার ক্লিনিক থেকে চিকিৎসা সেবা নিয়েছেন প্রায় ৬ হাজার রোগী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, মে ৩, ২০২০
ফিভার ক্লিনিক থেকে চিকিৎসা সেবা নিয়েছেন প্রায় ৬ হাজার রোগী

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বেতার ভবনের নিচতলায় ফিভার ক্লিনিকে গত ২৪ ঘণ্টায় ৩৩৮ জনকে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। এ নিয়ে এখানে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে মোট ৫ হাজর ৯৭১ জন রোগীকে।

পাশাপাশি একই ভবনের দ্বিতীয় তলায় স্থাপিত করোনা ভাইরাস ল্যাবরেটরিতে একই দিনে ৩৪১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ নিয়ে এখানে নমুনা সংগ্রহ করা হয়েছে পাঁচ হাজার ৪৫১টি।

রোববার (০৩ মে) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সেকশন অফিসার (জনসংযোগ) প্রশান্ত কুমার মজুমদার প্রেস বিজ্ঞতিতে এ তথ্য জানান।

এতে বলা হয়, গত শনিবার (০২ মে) বিএসএমএমইউর বেতার ভবনের নিচতলায় ফিভার ক্লিনিকে ২৬৯ জনকে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। পাশাপাশি একই ভবনের দ্বিতীয় তলায় করোনা ভাইরাস ল্যাবরেটরিতে একই দিনে ৩১৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল।

এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগেও চিকিৎসাসেবা প্রদান করা হচ্ছে। পাশাপাশি রোগীদের সুবিধার্থে ইতোমধ্যে চালু করা বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞদের দ্বারা পরিচালিত ‘বিশেষজ্ঞ হেলথ লাইন’ সেবাও অব্যাহত রয়েছে। ইতোমধ্যে ২৪ হাজারেরও অধিক রোগীকে টেলিফোনের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

গত ২১ মার্চ বিএসএমএমইউর বেতার ভবনের নিচ তলায় এই ফিভার ক্লিনিক চালু করা হয়। পরে একই ভবনের দ্বিতীয় তলায় গত ১ এপ্রিল থেকে করোনা ভাইরাস ল্যাবরেটরিতে নমুনা সংগ্রহ করে পরীক্ষা শুরু হয়। ৫ এপ্রিল থেকে 'বিশেষজ্ঞ হেলথ লাইন' সেবা চালু করে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, মে ০৩, ২০২০
পিএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।