ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

করোনা: দেশে মোট সুস্থ হয়েছেন ১০৬৩ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, মে ৩, ২০২০
করোনা: দেশে মোট সুস্থ হয়েছেন ১০৬৩ জন

ঢাকা: ক্লিনিক্যাল ম্যানেজমেন্ট কমিটির তৈরি করা গাইড লাইন অনুসারে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোট এ পর্যন্ত সুস্থ হয়েছেন এক হাজার ৬৩ জন। এর মধ্যে ঢাকা সিটিতে ৬২৪ জন। ঢাকা বিভাগসহ অন্যান্য বিভাগে সুস্থ হয়েছেন ৪৩৯ জন।

রোববার (৩ মে) দুপুরে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, ঢাকা সিটির বাইরে ঢাকা বিভাগের হাসপাতালে সুস্থ হয়েছেন ২৭২ জন, চট্টগ্রাম বিভাগে ৭২ জন, ময়মনসিংহ বিভাগে ৩১ জন, বরিশাল বিভাগে ২৯ জন, রংপুর বিভাগে ২৫ জন, খুলনা বিভাগে ছয় জন, রাজশাহী বিভাগে দু’জন, সিলেট বিভাগে দু’জন সুস্থ হয়েছেন।

তিনি আরও জানান, ঢাকা সিটির মধ্যে বিভিন্ন হাসপাতালে সুস্থ হয়েছেন ৬২৪ জন। এদের মধ্যে কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালে ২৯৮ জন, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ২১৩ জন, ইনফেকশন ডিজিজেস হাসপাতালে ৮ জন, ঢাকা মহানগর জেনারেল হাসপাতাল ৩৮ জন, উত্তরার রিজেন্ট হাসপাতালে ১৫ জন, সাজেদা ফাউন্ডেশন হাসপাতালে ২২ জন, রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে ২৬ জন, লালকুঠির মা ও শিশু হাসপাতালে চার জন সুস্থ হয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫ হাজার ২১৪টি। পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৩৬৭টি। মোট পরীক্ষা করা হয়েছে ৮১ হাজার ৪৩৬টি।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে দুই জনের। তারা দু’জনই ঢাকার বাইরের। এদের একজন রংপুরের অন্যজন নারায়ণগঞ্জের। বয়স বিশ্লেষণ করলে দেখা যায়, এক জনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে। অপর জনের বয়স ৬০ বছরের ঊর্ধ্বে। ক্লিনিক্যাল ম্যানেজমেন্ট কমিটির তৈরি করা গাইড লাইন অনুসারে, এ পর্যন্ত সুস্থ হয়েছেন এক হাজার ৬৩ জন। এর মধ্যে ঢাকা সিটিতে ৬২৪ জন। ঢাকার বাইরে অন্য বিভাগীয় শহরে সুস্থ হয়েছেন ৪৩৯ জন ।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৬৫ জন। মোট আইসোলেশনে রয়েছেন ১ হাজার ৬৩৭ জন।

তিনি জানান, সারাদেশে আইসোলেশন শয্যা রয়েছে নয় হাজার ৭৩৮টি। ঢাকার ভেতরে রয়েছে তিন হাজার ৯৪৪টি। ঢাকা সিটির বাইরে শয্যা রয়েছে পাঁচ হাজার ৭৯৪টি। আইসিইউ সংখ্যা রয়েছে ৩৪১টি, ডায়ালাসিস ইউনিট রয়েছে ১০২টি।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, মে ০৩, ২০২০
পিএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।