ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

করোনামুক্ত খাগড়াছড়ি!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, মে ৩, ২০২০
করোনামুক্ত খাগড়াছড়ি! ছবি: প্রতীকী

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির (৩৫) দ্বিতীয় রিপোর্ট নেগেটিভ এসেছে। এর আগে তার প্রথম রিপোর্টে করোনা ভাইরাস পজিটিভ আসে। কিন্তু শারীরিক কোনো লক্ষণ না থাকায় এ নিয়ে জেলাবাসীর মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। পরে বিষয়টি নিশ্চিত হতে দ্বিতীয় দফায় তার নমুনা সংগ্রহ করে চট্টগ্রাম পাঠানো হয়।

রোববার (০৩ মে) দ্বিতীয় রিপোর্ট নেগেটিভ আসে। একইসঙ্গে তার স্ত্রীর রিপোর্টও নেগেটিভ এসেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন খাগড়াছড়ি সিভিল সার্জন নুপুর কান্তি দাশ।

জানা গেছে, গত ১৮ এপ্রিল স্ত্রীসহ জেলার বাইরে থেকে খাগড়াছড়ি ফিরেছেন ওই ব্যক্তি। তবে দুটি চেকপোষ্টে তারা কুমিল্লা থেকে ফেরার কথা জানালেও মূলত তারা নারায়ণগঞ্জ থেকে ফিরেছেন। বিষয়টি নিয়ে স্বাস্থ্য বিভাগের সন্দেহ হওয়ায় গত তার নমুনা সংগ্রহ করে চট্টগ্রামে পাঠানো হয়। ২৯ এপ্রিল পাওয়া রিপোর্টে তার শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়।

ফেরার পর থেকে তিনি খাগড়াছড়ির দীঘিনালার কামুক্কাছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোয়ারেন্টিনে ছিলেন। পরবর্তীকালে তাকে দীঘিনালার হোটেল ইউনিটিতে আইসোলেশনে রাখা হয়।

এদিকে তার শারীরিক কোনো উপসর্গ না থাকায় বিষয়টি স্থানীয়দের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়। পরে দ্বিতীয় দফায় স্বামী-স্ত্রী দুজনের নমুনা সংগ্রহ করা হয়। রিপোর্টে দুজনের করোনা নেগেটিভ আসে।

খাগড়াছড়ির সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ বলেন, আমরা তৃতীয় দফায় তার নমুনা সংগ্রহ করবো। এবারো যদি নেগেটিভ আসে তাহলে তাকে সুস্থ হিসেবে ঘোষণা করবো।

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, মে ০৩, ২০২০
এডি/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।