ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ঢাকা মেডিক্যালকে করোনার নমুনা সংগ্রহের বুথ দিল প্রাণ গ্রুপ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৪ ঘণ্টা, মে ১, ২০২০
ঢাকা মেডিক্যালকে করোনার নমুনা সংগ্রহের বুথ দিল প্রাণ গ্রুপ ঢাকা মেডিক্যালকে করোনার নমুনা সংগ্রহে সহায়তা দিল প্রাণ

ঢাকা: করোনা ভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার নমুনা সংগ্রহের জন্য ঢাকা মেডিক্যাল  কলেজ (ঢামেক) হাসপাতালকে তিনটি নমুনা সংগ্রহের বুথ (উইস্ক কেবিন) দিয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্প গ্রুপ প্রাণ (আরএফএল)।

বুধবার (২৯ এপ্রিল) প্রাণে গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিনের কাছে নমুনা সংগ্রহের বুথ হস্তান্তর করেন।

এ সময় ঢামেক ভাইরোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মনিরা পারভীন উপস্থিত ছিলেন।

কামরুজ্জামান কামাল বলেন, করোনা ভাইরাস অত্যন্ত ছোঁয়াচে রোগ। যারা কোভিড-১৯ পরীক্ষার নমুনা সংগ্রহ করছেন তাদের কেউ কেউ নমুনা সংগ্রহ করতে গিয়ে সংক্রমিত হচ্ছেন। নমুনা সংগ্রহের বুথে থাকা স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করা একান্ত প্রয়োজন। এ কারণেই প্রাণ গ্রুপ সামাজিক দায়বদ্ধতার অংশ হিসাবে ঢামেক হাসপাতালকে উইস্ক কেবিন দিল।

কোভিড-১৯ পরীক্ষার নমুনা সংগহের বুথ ঢামেক হাসপাতালকে দেওয়ার জন্য প্রাণ গ্রুপকে ধন্যবাদ জানান ব্রিগ্রেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন।

এর আগে স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ ও মিটফোর্ড হাসপাতালকে একটি নমুনা সংগ্রহের বুথ দেওয়া হয়।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সম্প্রতি উইস্ক কেবিন নামে নমুনা সংগ্রহের বুথ তৈরি করছে প্রাণ-আরএফএল গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান গেটওয়েল লিমিটেড। বায়ু নিরোধক এ কেবিন স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করে। তাছাড়া প্রতিটি নমুনা সংগ্রহের পরে পিপিই পরিবর্তনের প্রয়োজন হয় না এবং নমুনা সংগ্রহে তুলনামূলক কম জনবল প্রয়োজন হয়। এটি শারীরিক দূরত্ব নিশ্চিত করে। গেটওয়েল উইস্ক কেবিন সহজেই এক জায়গা থেকে অন্য জায়গায় প্রতিস্থাপন করা যায়।  

অথবা ডটকমের মাধ্যমে অর্ডার করে অথবা প্রাণ-আরএফএল গ্রুপের কাস্টমার কেয়ার সেন্টারে (০৯৬১৩৭৩৭৭৭) যোগাযোগ করে যে কেউ পণ্যটি সংগ্রহ করতে পারবেন।

বাংলাদেশ সময়: ০২৫০ ঘণ্টা, মে ০১, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।