ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

শিবচরে সন্তানসহ নারী চিকিৎসক করোনায় আক্রান্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-১৮ ০৮:৩৩:০৯ পিএম
শিবচরে সন্তানসহ নারী চিকিৎসক করোনায় আক্রান্ত

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নারী চিকিৎসক ও তার মেয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে শিবচরে মোট ১৭ জন আক্রান্ত হলো।

শনিবার (১৮ এপ্রিল) মাদারীপুর সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা যায়।

জানা যায়, গত ২৪ ঘণ্টায় পাওয়া নমুনার ফলাফলে আক্রান্ত ওই নারী চিকিৎসকের স্বামীও করোনায় আক্রান্ত হয়ে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

তিনি নারায়নগঞ্জের একটি হাসপাতালে কাজ করতেন। সম্প্রতি তিনি শিবচরে তার স্ত্রী-সন্তানের কাছে আসেন।

আক্রান্ত নারী চিকিৎসক ও তার সন্তান উপজেলার ডক্টরস কোয়ার্টারে বসবাস করায় সেখানকার আরও তিন চিকিৎসক পরিবার ঝুঁকি ও আতঙ্কে রয়েছে। এবং ওই বাসভবন লকডাউন করা হয়েছে।

এ নিয়ে শিবচর উপজেলায় আক্রান্তের সংখ্যা ১৭ সহ মাদারীপুর জেলায় মোট আক্রান্তর সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৫-এ । এদের মধ্যে একজন মারা গেছে, দুইজন সুস্থ ও বাকিরা আইসোলেশনে রয়েছে।  

শিবচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শশাঙ্ক চন্দ্র ঘোষ বাংলানিউজকে বলেন, আক্রান্তদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। তাদের হোম আইসোলেশনে রাখা হয়েছে। ওই ভবনে বাস করা অন্য চার চিকিৎসক পরিবারকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

মাদারীপুর সিভিল সার্জন ডা. শফিকুল ইসলাম জানান, এই চিকিৎসক ও তার সন্তান করোনা ভাইরাস পজেটিভ হলেও এখনো কোনো লক্ষণ দেখা দেয়নি। তার স্বামী ঢাকায় আইসোলেশনে ভর্তির পর থেকেই এরা হোম কোয়ারেন্টিনে রয়েছে। তাদের খাবার ব্যবস্থাও করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa