ঢাকা, মঙ্গলবার, ৮ আষাঢ় ১৪২৮, ২২ জুন ২০২১, ১১ জিলকদ ১৪৪২

স্বাস্থ্য

কুড়িগ্রামে শেষ হলো ২৬০ জনের হোম কোয়ারেন্টিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
কুড়িগ্রামে শেষ হলো ২৬০ জনের হোম কোয়ারেন্টিন

কুড়িগ্রাম: করোনা সংক্রমণ রোধে কুড়িগ্রামে গত ২৪ ঘণ্টায় ৫ জনসহ ৭১ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। ইতোমধ্যে বিদেশফেরত ৩৩১ জনের হোম কোয়ারেন্টিন শেষ হওয়ায় ২৬০ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩১ মার্চ) বিকেলে জেলা স্বাস্থ্য বিভাগ থেকে তাদের ছাড়পত্র দেওয়া হয়। চলতি মাসে কুড়িগ্রাম জেলার ৯ উপজেলায় মোট ৫৪০ জন বিদেশফেরত প্রবাসী এসেছেন।

কুড়িগ্রাম সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান বাংলানিউজকে জানান, যারা হোম কোয়ারেন্টিনে ছিলেন তারা সবাই সুস্থ আছেন। করোনা মোকাবিলায় প্রস্তুতি হিসেবে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষায় কুড়িগ্রাম জেলার জন্য ১৬৮৫টি পার্সোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্টসহ (পিপিই) মাস্ক ও গ্লাভস পাওয়া গেছে। যা কুড়িগ্রাম জেনারেল হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে বিতরণ করা হয়েছে। কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে ১০টি ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে আরো নতুন ৪০টি বেড প্রস্তুত রাখা হয়েছে।  

এদিকে কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম বাংলানিউজকে জানান, জেলার ৯ উপজেলা ও তিন পৌসভায় ১ হাজার ৯৬০ পরিবারকে ১০ কেজি করে চাল ও তিন হাজার ৪০০ পরিবারকে ১ কেজি করে চাল, ৫ কেজি আলু, ডাল, লবণ এবং সাবানসহ বিভিন্ন উপকরণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। আমাদের কাছে পর্যাপ্ত চাল রয়েছে। এছাড়া  আগামীতে কর্মহীন ও হতদরিদ্র মানুষের সহায়তায় স্থানীয়ভাবে তহবিল গঠন করা হবে ও  খাদ্য সহয়তা অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
এফইএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa