ঢাকা, শুক্রবার, ৮ শ্রাবণ ১৪২৮, ২৩ জুলাই ২০২১, ১২ জিলহজ ১৪৪২

স্বাস্থ্য

কিশোরগঞ্জে ৫ লক্ষাধিক শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৬ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২০
কিশোরগঞ্জে ৫ লক্ষাধিক শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’

কিশোরগঞ্জ: আগামী ১১ জানুয়ারি জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে (দ্বিতীয় পর্যায়) কিশোরগঞ্জে পাঁচ লাখ ১৬ হাজার ৪০০ শিশুকে খাওয়ানো হবে ‘এ’ ক্যাপসুল। এর মধ্যে ছয় থেকে ১১ মাস বয়সী ৬৩ হাজার ৪০০ শিশু এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী চার লাখ ৫৩ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুরে কিশোরগঞ্জ ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে সিভিল সার্জন কার্যালয় কর্তৃক আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সম্মেলনে আরও জানানো হয়, কিশোরগঞ্জে ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে লাল রঙের একটি করে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

জেলা স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে ওইদিন ক্যাম্পেইনে স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবকসহ মোট সাত হাজার ১০৩ জন কর্মী দুই হাজার ৯২৬টি কেন্দ্রে দায়িত্ব পালন করবেন।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমানে সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন শহীদ সৈয়দ নজরুল ইসলাম ইসলাম মেডিক্যাল কলেজের অধ্যক্ষ স্বজল কুমার সাহা, কিশোরগঞ্জ হাসপাতালের উপ-পরিচালক ডা. সুলতানা রাজিয়া, কিশোরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আহমেদ উল্লাহ, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) কিশোরগঞ্জ শাখার সাধারণ সম্পাদক ডা. আব্দুল ওয়াহাব বাদল, ডা. মোহাম্মদ মহসিন, ডা. তাজরিকা তৈয়াব প্রমুখসহ বিভিন্ন গণমাধ্যম প্রতিনিধিরা।

প্রজেক্টরের মাধ্যমে ক্যাম্পেইনটির পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন ডা. আতিকুর রহমান।  

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২০ 
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa