ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

হবিগঞ্জে সাড়ে ৩ লাখ শিশু খাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২০
হবিগঞ্জে সাড়ে ৩ লাখ শিশু খাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল সাংবাদিকদের ব্রিফিং করছেন হবিগঞ্জের সিভিল সার্জন ডা. কেএম মোস্তাফিজুর রহমান।

হবিগঞ্জ: আগামী ১১ জানুয়ারি হবিগঞ্জ জেলায় ৩ লাখ ৫৬ হাজার ৭৯২ শিশুকে একযোগে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল। এর মধ্যে ছয় থেকে ১১ মাস বয়সী ৪৩ হাজার ৫৬৭ শিশুকে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ১৩ হাজার ২২৫ শিশুকে খাওয়ানো হবে লাল রঙের ক্যাপসুল।

দেশজুড়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুরে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের সভাকক্ষে সাংবাদিকদের ব্রিফিংকালে এ তথ্য জানান সিভিল সার্জন ডা. কেএম মোস্তাফিজুর রহমান।

তিনি জানান, হবিগঞ্জ জেলার নয়টি উপজেলার ১ হাজার ৮৮৬টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ক্যাপসুল খাওয়ানো হবে।

মাঠপর্যায়ে কাজ করবেন স্বাস্থ্য বিভাগের ৩৩০ জন মাঠকর্মী, পরিবার পরিকল্পনা বিভাগের ৫২০ জন কর্মী ও ২১৪ জন কমিউনিটি হেলথকেয়ার প্রোভাইডার। এছাড়াও থাকবেন ৩ হাজার ৭৭২ স্বেচ্ছাসেবক।

এক প্রশ্নের জবাবে সিভিল সার্জন বলেন, এবারের নীল রঙের ক্যাপসুলগুলো আমদানি হয়েছে কানাডা থেকে এবং লাল রঙের ক্যপসুল তৈরি হয়েছে বাংলাদেশে। নির্দিষ্ট বয়সের শিশু ছাড়া অন্যদের এ ক্যাপসুল খাওয়া থেকে বিরত থাকার অনুরোধ জানিয়েছেন তিনি।

সংবাদ সম্মেলনে সহকারী সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জ্বল, হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. ইসমাইল হোসেন, সাবেক সভাপতি মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, শামীম আহছান, রুহুল হাসান শরীফ, সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্যশিক্ষা কর্মকর্তা কলিম উল্লাহ শিকদার, নিখিল রঞ্জন শর্মাসহ সাংবাদিক ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২০
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।