bangla news

স্বাস্থ্য সহায়তায় সরকারি হাসপাতালে হচ্ছে বঙ্গবন্ধু কর্নার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০৫ ৬:১২:২৬ পিএম
কর্মপরিকল্পনা সভা, ছবি: বাংলানিউজ

কর্মপরিকল্পনা সভা, ছবি: বাংলানিউজ

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে দেশের গুরুত্বপূর্ণ সব সরকারি হাসপাতালে মানুষের স্বাস্থ্য ও তথ্য সহায়তা নিশ্চিত করতে আলাদা করে একটি বঙ্গবন্ধু কর্নার নামে হেল্প সেন্টার চালু করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

পাশাপাশি দেশের সব সরকারি ক্লিনিক ও হাসপাতালে প্রায় ২০ হাজার গাছ লাগানো হবে বলেও জানিয়েছেন মন্ত্রী।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে রোববার (৫ ডিসেম্বর) সচিবালয়ে আয়োজিত কর্মপরিকল্পনা সভায় একথা জানান স্বাস্থ্যমন্ত্রী।

সভায় প্রাথমিকভাবে প্রতিটি সরকারি স্বাস্থ্যকেন্দ্রে অন্তত একটি করে দীর্ঘজীবী গাছ রোপণ, পরিচ্ছন্ন হাসপাতাল কর্মসূচি গ্রহণ, প্রত্যেক হাসপতালে স্বাস্থ্য সহায়তার জন্য হেল্প ডেস্ক স্থাপন, ঢাকায় পাঁচটি বড় হাসপাতালে সমন্বিত জরুরি বিভাগ চালুকরণ এবং বিভাগীয় হাসপাতাল ও দেশের বৃহত্তর হাসপাতালগুলোর প্রতিটিতে কিডনি ও ডায়ালাইসিস চালু করার সিদ্ধান্ত হয়।

এছাড়া দেশের আট বিভাগে শিশুদের জন্য বিনামূল্যে ইনসুলিন দেওয়ার ব্যাপারেও উদ্যোগ নেওয়া হবে বলে সভায় জানানো হয়।

এসময় স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলামের সভাপতিত্বে সভায় স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব মো. আলী নূর, অতিরিক্ত সচিব সুপ্রিয় কুমার কুন্ডু, মো. হাবিবুর রহমান খান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এএইচএম এনায়েত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২০
এমআইএইচ/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

স্বাস্থ্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2020-01-05 18:12:26