bangla news

ডিএসসিসির ৪ লাখ শিশু খাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

সিনিয়র ফটো করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০৫ ২:১৮:১৩ পিএম
সংবাদ সম্মেলন, ছবি: ডিএইচ বাদল

সংবাদ সম্মেলন, ছবি: ডিএইচ বাদল

ঢাকা: আগামী ১১ জানুয়ারি (শনিবার) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) প্রায় চার লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে রোববার (৫ জানুয়ারি) ডিএসিসির মেয়র মোহাম্মদ হানিফ অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে জাতীয় পুষ্টি সেবার লাইন ডিরেক্টর ডা. এস এম মোস্তাফিজুর রহমান বলেন, আগামী ১১ জানুয়ারি ডিএসসিসি এলাকায় ৬ থেকে ১১ মাস বয়সী ৫৫ হাজার ৯৫৫ শিশুকে নীল রঙের ভিটিমিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী তিন লাখ ৪৮ হাজার ৭০৪ হাজার শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। ওই দিন সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এক হাজার ৪৮৭ টি কেন্দ্রে এ কার্যক্রম পরিচালিত হবে।

তিনি বলেন, ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ালে রাতকানা রোগ হয় না। এছাড়া শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ার পাশাপাশি প্রতিবন্ধী হওয়া থেকে রক্ষা করে। তাই শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াতে বাসার কাছাকাছি কেন্দ্রে নিয়ে যাওয়ার জন্য অভিভাবকদের প্রতি অনুরোধ জানাচ্ছি। 

এসময় ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. শরীফ আহমেদের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে ডিএসসিসির প্রধান নির্বাহী শাহ মো. ইমদাদুল হক উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১০
ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-05 14:18:13