ঢাকা, শনিবার, ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭ সফর ১৪৪২

স্বাস্থ্য

অনুমতি নিয়ে সাংবাদিকদের হাসপাতালে ঢুকতে বললেন মন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, জানুয়ারী ৪, ২০২০
অনুমতি নিয়ে সাংবাদিকদের হাসপাতালে ঢুকতে বললেন মন্ত্রী সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন স্বাস্থ্যমন্ত্রী। ছবি: বাংলানিউজ

রাজশাহী: অনুমতি নিয়ে সাংবাদিকদের রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ঢুকতে বলেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন। তিনি বলেন, হাসপাতালে ঢুকতে হলে আপনারা পরিচালক মহোদয়ের কাছ থেকে অনুমতি নেবেন, তারপর ভেতরে ঢুকবেন। 

শনিবার (৪ জানুয়ারি) দুপুরে রাজশাহী মেডিক্যাল কলেজ মিলনায়তনে চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় শেষে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

জাহিদ মালেক স্বপন বলেন, এখানে অনেক ধরনের রোগী থাকে।

এর মধ্যে মুমূর্ষু রোগীরাও থাকে। তাদের স্বাস্থ্য নিরাপত্তা ও সংক্রমণের বিষয়টি আমাদের আগে ভাবতে হয়। তাই সবাইকে সব জায়গায় ঢুকতে দেওয়া সম্ভব হয় না।  

তবে এই ব্যবস্থা শুধু রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল বা বাংলাদেশেই নয়, সারাবিশ্বেই রয়েছে বলেও দাবি করেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, হাসপাতালে অনেক ধরনের অসুখ-বিসুখ থাকে। তাই বেশি অ্যাটেনডেন্স থাকার কারণে রোগীদের নানা ধরনের জটিলতা দেখা দেয়। এই বিষয়টি আমরা যেমন দেখবো, তেমনি আপনারাও দেখবেন। এটি সবার দায়িত্ব।

এর আগে, ২০১৪ সালের ২১ এপ্রিল হাসপাতালে সাংবাদিকদের ওপর ইন্টার্ন চিকিৎসকরা হামলা চালান। হাসপাতালে রোগীর আত্মীয়কে মারধরের ঘটনার ছবি ওঠানোর সময় সাংবাদিকদের লাঠি ও হকিস্টিক দিয়ে বেধড়ক পেটান ইন্টার্নরা। এতে অন্তত ১০ সাংবাদিক আহত হন। এ ঘটনায় সাংবাদিকরা প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন। এরপর থেকে রামেক হাসপাতালে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে কর্তৃপক্ষ।  

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২০
এসএস/একে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa