ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বাথরুমের পানি ওয়ার্ডে, ঢামেকে রোগীদের দুর্ভোগ

আবাদুজ্জামান শিমুল, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২২ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২০
বাথরুমের পানি ওয়ার্ডে, ঢামেকে রোগীদের দুর্ভোগ

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের দ্বিতীয় তলার ২০১ নম্বর ওয়ার্ডের ভেতরে বাথরুমের পানি ছড়িয়ে পড়েছে। দুপুর থেকে রোগী ও স্বজনরা ওয়ার্ডে থাকা কর্মচারীদের কাছে অভিযোগ করেও কোনো সুরাহা পাননি।

বৃহস্পতিবার (০২ জানুয়ারি) সন্ধ্যার দিকে বিষয়টি প্রশাসনের নজরে আসলে তারা ব্যবস্থা নেন।

হাসপাতালের পুরাতন ভবনের দ্বিতীয় তলায় নিউরোসার্জারির ২০১ নম্বর ওয়ার্ডের গিয়ে দেখা যায়, ওয়ার্ডের প্রবেশদ্বারে বাথরুম থেকে বেরিয়ে আসা পানি জমে আছে।

এ পানি আবার ছড়িয়ে পড়েছে ওয়ার্ডের ভেতরেও। সেই দৃশ্য মোবাইলে ধারণ করতে গেলেই ওয়ার্ড বয়রা দ্রুত ঝাড়ু নিয়ে জমে থাকা পানি পরিষ্কার করে ফেলে।

ঝাড়ুদার ওয়ার্ড বয় আব্দুল বাতেন জানান, পাশের বাথরুমের কল ভেঙে গেছে। বাথরুমে জমে থাকা পানি ওয়ার্ডের ভেতরে চলে এসেছে। আমাদের ওয়ার্ড মাস্টারকে জানিয়েছি।

ওই ওয়ার্ডে থাকা রোগী মোহাম্মদ সেলিম জানান, দুপুর থেকে পানি আসতে শুরু করে। বারবার ওয়ার্ডের কয়েকজনকে বলার পরও তারা বিষয়টির জন্য কোনো ব্যবস্থা নেয়নি। এখন আপনারা আসার পরে ওয়ার্ডে তোড়জোড় শুরু হয়েছে। পানির কারণে ওয়ার্ডে প্রচণ্ড দুর্গন্ধ ও বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। জরুরি কোনো ওষুধ বা আনুষঙ্গিক কিছু আনতে হলেই এই জমে থাকা পচা পানি পর হয়েই বাইরে যেতে হচ্ছিল। আবার এই পচা পানি অতিক্রম করেই আসতে হচ্ছে ওয়ার্ডে।

সন্ধ্যা সোয়া ৬টা দিকে ওয়ার্ড মাস্টার মো. জিল্লুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি এখন ওয়ার্ডেই অবস্থান করছি। বাথরুমে কোনো সমস্যা দেখা দিয়েছে। মিস্ত্রিকে কল দেওয়া হয়েছে। দ্রুত সমাধানের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২০
এজেডএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।