bangla news

২০২০ সালে চিকিৎসক-নার্সদের ডেঙ্গু বিষয়ক প্রশিক্ষণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-২১ ৮:৩১:২৪ পিএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

ঢাকা: ‌সারা দেশে চিকিৎসক ও নার্সদের ডেঙ্গু মোকাবিলায় আরও অভিজ্ঞ করে তুলতে প্রশিক্ষণের আয়োজন করবে স্বাস্থ্য অধিদপ্তর। ২০২০ সালের জানুয়ারি মাস থেকে এ প্রশিক্ষণ শুরু হবে বলে জানানো হয়েছে অধিদপ্তর থেকে। এ সংক্রান্ত রোডম্যাপ ইতোমধ্যে প্রণয়ন করা হয়েছে। 

শনিবার (২১ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখা থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে। 

এতে বলা হয়, শনিবার অধিদপ্তরের কনফারেন্সরুমে রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক ডা. সানিয়া তাহমিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এসব সিদ্ধান্তের কথা জানানো হয়। সভায় আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ সোসাইটি অব মেডিসিনের সভাপতি ডা. বিল্লাল আলম, সাধারণ সম্পাদক ডা. আহমেদুল কবির, ডা. কাজী তারিকুল ইসলাম, পেডিয়াট্রিক অ্যাসোসিয়েশনের প্রতিনিধি, কীটতত্ত্ববিদ, কন্ট্রোলরুমের প্রতিনিধি, জাতীয় ম্যালেরিয়া নির্মূল ও এডিসবাহিত রোগ নিয়ন্ত্রণ কর্মসূচির ডিপিএমসহ অন্য কর্মকর্তা ও চিকিৎসকরা।

সভায় যেসব সিদ্ধান্ত গৃহীত হয়েছে, সেগুলো হলো- সারা দেশে বিভাগীয় জেলা-উপজেলা পর্যায়ে কর্মরত চিকিৎসক ও নার্সদের ডেঙ্গু বিষয়ক প্রশিক্ষণের রোডম্যাপ প্রণয়ন। রোডম্যাপ অনুযায়ী আগামী ২০২০ সালের জানুয়ারি মাস থেকে সারা দেশে চিকিৎসক ও নার্সদের প্রশিক্ষণ শুরু করা। ঢাকার দুই সিটি করপোরেশনের সঙ্গে সমন্বয় করে কাজ করা। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় রেখে কাজ করা। সংশ্লিষ্ট অন্য মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় সাধন স্থাপন করা।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
এমএএম/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   ডেঙ্গু
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

স্বাস্থ্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-12-21 20:31:24