ঢাকা, শুক্রবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

ত্বকের সুস্থতায় পাশে থাকবে ভেসলিন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
ত্বকের সুস্থতায় পাশে থাকবে ভেসলিন ভেসলিন হিলিং প্রজেক্টে অভিনেত্রী বিপাশা হায়াত।

ঢাকা: উত্তরাঞ্চলের সুবিধাবঞ্চিতরা বিগত বছরগুলোর মতো এবারও ত্বকের সুস্থতায় পাশে পেয়েছে ইউনিলিভার বাংলাদেশের স্কিন কেয়ার ব্র্যান্ড ভেসলিনকে।

শীতের কাটা ছেঁড়া, পা ফাটা, ঠোঁট ফাটা ইত্যাদি নানান সমস্যাই সুবিধাবঞ্চিত মানুষদের জন্য হয়ে উঠতে পারে ভয়াবহ অসুখের কারণ। এমন একটি ভাবনা থেকেই ভেসলিন ২০১৬ সাল থেকে শুরু করে ভেসলিন হিলিং প্রজেক্ট’।

সুবিধাবঞ্চিত এলাকার মানুষের ত্বকের সুস্থতা নিশ্চিত করার উদ্দেশ্যে পরিচালিত এই প্রজেক্টের অংশ হিসেবে ২১ নভেম্বর (বৃহস্পতিবার) বগুড়ায় সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ অনুষ্ঠানে সুবিধাবঞ্চিত মানুষদের মধ্যে ভেসলিন পেট্রোলিয়াম জেলি বিতরণ করা হয়। পাশাপাশি তাদের ত্বক সংক্রান্ত সমস্যা সমাধানে গঠন করা হয় হেল্থ ক্যাম্প।

সুবিধাবঞ্চিদের ত্বকের সব ধরনের সমস্যা সমাধানে পরামর্শ দিতে ভেসলিনের পক্ষ থেকে প্রশিক্ষিত ডাক্তার ও নার্সদের নিযুক্ত করা হয়েছে ক্যাম্পগুলোতে। বিগত বছরের মতো এবারও ‘ভেসলিন হিলিং প্রজেক্ট’র আয়োজিত এ অনুষ্ঠানে শুভেচ্ছাদূত হিসেবে যোগ দিয়েছিলেন অভিনেত্রী বিপাশা হায়াত।   

ইউনিলিভারের পক্ষ থেকে আয়োজিত অনুষ্ঠানে এই অভিনেত্রী বলেন, যতবারই মানুষের জন্য এগিয়ে আসার সুযোগ পেয়েছি, ততবারই আনন্দের সঙ্গে এগিয়ে এসেছি। আমার জন্য ‘ভেসলিন হিলিং প্রজেক্ট’ তেমনই একটি পাওয়া। আর ত্বকের ছোট-খাটো সমস্যা যেন বড় আকার ধারণ করতে না পারে।  সে বিষয়ে সচেতনতা তৈরি করাই এ প্রজেক্টের উদ্দেশ্য।

ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের পক্ষ থেকে জানানো হয়, ‘ভেসলিন হিলিং প্রজেক্ট’র মাধ্যমে গত দু’বছরের মতো এবারও উত্তরাঞ্চলের সুবিধাবঞ্চিত মানুষের ত্বকের সুস্থতার জন্য ভেসলিন পেট্রোলিয়াম জেলি ডোনেট করার উদ্যোগ নেওয়া হয়েছে।

২০১৬ সালে ৫০ হাজার এবং ২০১৭ সালে এক লাখ ভেসলিন পেট্রোলিয়াম জেলি বিতরণ করা হয়েছে। এবার প্রায় চার লাখ মানুষের কাছে ভেসলিন পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ করছে তারা। এছাড়াও বিগত বছরগুলোর ধারাবাহিকতায় প্রতিকূল পরিবেশে ভেসলিন পেট্রোলিয়াম জেলি ব্যবহারের মাধ্যমে কীভাবে ত্বককে সুস্থ রাখা যায়। সে বিষয়ে ইতোমধ্যে এমএসএসএর ৬শ জন ডাক্তার এবংএক হাজার দুইশ জন নার্সকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে ভেসলিনের পক্ষ থেকে। যা ‘ভেসলিন হিলিং প্রজেক্ট’র কার্যক্রমকে আরও সফল করবে বলে মনে করেন সংশ্লিষ্টরা।  

সর্বসাধারণের কাছ থেকে ভেসলিন সংগ্রহের উদ্দেশ্যে ভেসলিন বসুন্ধরা সিটি শপিংমল ছাড়াও ঢাকার গুরুত্বপূর্ণ ৪০টি স্থানে বুথ স্থাপন করে। সুবিধাবঞ্চিত মানুষদের সাহায্যে এগিয়ে আসার এমন সুযোগ পেয়ে সাধারণ মানুষের বিপুল আগ্রহ দেখা গিয়েছিল বুথগুলোতে।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa