bangla news

অভিযুক্ত কর্মকর্তাকে ছাড়াই বিদেশ সফরে মন্ত্রী-সচিব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১১ ৮:৫৯:৫৪ পিএম
স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব শেখ ইউসুফ হারুন ও মন্ত্রী জাহিদ মালেক

স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব শেখ ইউসুফ হারুন ও মন্ত্রী জাহিদ মালেক

ঢাকা: কোটি কোটি টাকা লোপাট করে দুর্নীতির অভিযোগে অভিযুক্ত পরিবার পরিকল্পনা অধিদফতরের কর্মকর্তাকে বাদ দিয়েই শেষ পর্যন্ত বিদেশ সফরে গেলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক এবং মন্ত্রণালয়ের স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব শেখ ইউসুফ হারুন।

সোমবার (১১ নভেম্বর) কেনিয়ার নাইরোবির উদ্দেশে বাংলাদেশের প্রতিনিধিদলটি রওয়ানা হয়েছে। নাইরোবি সামিটে অংশগ্রহণের জন্য আট সদস্যের মনোনীতদের তালিকায় পরিবার পরিকল্পনা অধিদফতরের তথ্য, শিক্ষা ও উদ্বুদ্ধকরণ (আইইএম) ইউনিটের পরিচালক আশরাফুন্নেছার নামও ছিল।

গত ৩ নভেম্বর স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ থেকে নাইরোবি সামিটে অংশগ্রহণের জন্য মনোনীতদের তালিকার আদেশ জারি করা হয়।  

একাধিক নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বিষয়টি জানার পর এ বিতর্কিত কর্মকর্তাকে সফরসঙ্গী হিসেবে না রাখার নির্দেশনা দেন।

আশরাফুন্নেছার বিরুদ্ধে বিভিন্ন কর্মশালার নামে কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে। এর পরিপ্রেক্ষিতে গত ২৪ অক্টোবর দুর্নীতি দমন কমিশনের এনফোর্সমেন্ট টিম পরিবার পরিকল্পনা অধিদফতরের আইইএম ইউনিটে দুর্নীতির অনুসন্ধানে অভিযান চালিয়েছে। আশরাফুন্নেছার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের অনুসন্ধানে তিন সদস্যের একটি টিম ওই অভিযান চালায়।

সবশেষ নির্দেশনা অনুসারে, আগামী ১২ থেকে ১৪ নভেম্বর কেনিয়ার রাজধানী নাইরোবিতে ‘দ্য নাইরোবি সামিট অন আইসিপিডি ২৫: অ্যাসেলারেটিং দ্য প্রমিজ’ অনুষ্ঠিত হবে। ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অন পপুলেশন অ্যান্ড ডেভেলপমেন্ট (আইসিপিডি)’ এর ২৫তম সম্মেলনে বাংলাদেশ থেকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের নেতৃত্বে ৭ সদস্যের একটি প্রতিনিধিদল অংশ নিচ্ছে। 

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৯
এমএএম/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-11 20:59:54