ঢাকা, শুক্রবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

চিকিৎসকরা তদবির করে গ্রাম থেকে শহরে পোস্টিং নেয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৯
চিকিৎসকরা তদবির করে গ্রাম থেকে শহরে পোস্টিং নেয় অ্যাম্বুলেন্স উপহার দেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক

ঢাকা: স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, সরকার প্রতিবছর বহু সংখ্যক চিকিৎসক নিয়োগ দেয় যাতে শহরের পাশাপাশি গ্রামেও চিকিৎসাসেবা সহজলভ্য হতে পারে। কিন্তু চাকরি হওয়ার পর অনেক চিকিৎসক গ্রামে না থেকে তদবির করে শহরে তার পোস্টিং নিয়ে নেন। এতে দেশের গ্রামাঞ্চলে চিকিৎসাসেবা ব্যাহত হয় এবং চিকিৎসক নিয়োগে সরকারের লক্ষ্য ও উদ্দেশ্য বিচ্যুত হয়।

মন্ত্রী বলেন, এবারও সাড়ে চার হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হচ্ছে। চিকিৎসকদের জন্য জিপ গাড়িসহ সব ধরনের সুবিধা দেওয়া হচ্ছে।

এখন তাদেরকে গ্রামে থেকে চিকিৎসা দেওয়ার মানসিকতা অবশ্যই তৈরি করতে হবে।

মঙ্গলবার (২৯ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের ডা. মিলন হলরুমে চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন অপারেশনাল প্লান থেকে সরকারি মেডিক্যাল কলেজের অধ্যক্ষদের জন্য গাড়ি, হসপিটাল ম্যানেজমেন্ট অপারেশনাল প্লান থেকে বিশেষায়িত হাসপাতালে অ্যাডভান্স কার্ডিয়াক অ্যাম্বুলেন্স এবং পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মা ও শিশু কল্যাণকেন্দ্রের জন্য অ্যাম্বুলেন্স বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কথা বলেন মন্ত্রী।  

অনুষ্ঠানে দেশের ১৫টি মেডিক্যাল কলেজের অধ্যক্ষদের জন্য ১৫টি জিপ গাড়ি, ৫টি মা ও শিশু কল্যাণ কেন্দ্রের জন্য ৫টি উন্নতমানের অ্যাম্বুলেন্স এবং ৫টি হাসপাতালে ৫টি অ্যাডভান্স কার্ডিয়াক অ্যাম্বুলেন্স দেওয়া হয়।

স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব শেখ ইউসুফ হারুনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর আবুল কালাম আজাদ, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সিরাজুল ইসলাম, ঢাকা মেডিক্যাল কলেজের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এটিএম নাসির উদ্দিন, অধ্যক্ষ প্রফেসর খান আবুল কালাম আজাদসহ বিভিন্ন বিভাগ থেকে আসা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ও পরিচালকরা।

অনুষ্ঠান শেষে স্বাস্থ্যমন্ত্রী মোট ২৫টি জিপ গাড়ি ও উন্নতমানের কার্ডিয়াক অ্যাম্বুলেন্সের চাবি পরিচালক ও অধ্যক্ষদের হাতে হস্তান্তর করেন।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৯
এমএএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa