ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০, ১৭ জিলকদ ১৪৪১

স্বাস্থ্য

ঢাকায় আসছেন ইয়োগা রানী ‘শ্বেওতা ওয়ার্পে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-২৩-১০ ০৭:৩৫:১৮ এএম
ঢাকায় আসছেন ইয়োগা রানী ‘শ্বেওতা ওয়ার্পে’

ঢাকা: ডেভেলপমেন্ট অর্গানাইজেশন অব দি রুরাল পুওর (ডরপ) নামে এনজিওর ‘বটম লাইনিং মা সংসদ’ ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসাবে ৩০ অক্টোবর (বুধবার) ঢাকায় আসছেন ভারতের ‘মিস এলিট এশিয়া’ ২০১৮, ‘মিস ইন্ডিয়া গুডউইল ইন্টারন্যাশনাল’ ২০১৮ এবং ‘মিসেস জাতিসংঘ সুন্দরী’ খেতাব বিজয়ী ইয়োগা থেরাপিস্ট শ্বেওতা ওয়ার্পে।

মঙ্গলবার (২২ অক্টোবর) ডরপ থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।  

চার দিনের সফরে শ্বেওতা ওয়ার্পে ৩১ অক্টোবর (বৃহস্পতিবার) গাজীপুরের কালীগঞ্জ উপজেলায় ডরপ উদ্ভাবিত ও মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আওতায় মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত দরিদ্র জনগোষ্ঠীর মৌলিক অধিকার প্রতিষ্ঠায় মাতৃত্বকালীন ভাতা কেন্দ্রীক ‘স্বপ্ন প্যাকেজ’ কার্যক্রম পরিদর্শন করবেন।

 

২ নভেম্বর (শনিবার) মহাখালী ব্র্যাক সেন্টার ইনে ‘স্বপ্ন প্যাকেজ’ প্রাপ্ত মায়েদের পরিবারের আর্থ-সামাজিক, সাংস্কৃতিক, মা-শিশুর স্বাস্থ্য, শিক্ষা, আবাসন, কর্মসংস্থান ও সৌন্দর্য অবস্থা বিবেচনায় ‘স্বপ্ন মা সেরা দশ’ প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এবং ‘দেহ-মন-সুস্থ’ বিষয়ক যোগব্যায়াম প্রদর্শন করবেন।

এছাড়া প্রক্রিয়াগত ও প্রতিযোগিতামূলক মানদণ্ডের মাধ্যমে উপজেলা পর্যায়ের বিজ্ঞ কমিটি কর্তৃক মূল্যায়ন করে ‘স্বপ্ন প্যাকেজ’ কর্মসূচির ১২ উপজেলা থেকে ১০ জন মা জাতীয় পর্যায়ের জন্য ‘স্বপ্ন মা সেরা দশ’ নির্বাচিত হয়েছেন। নির্বাচিত ১০ জনকে নিয়ে মূল অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে ‘মা সংসদ’ অধিবেশনসহ ‘স্বপ্ন মা সেরা দশ’ থেকে ১ম, ২য় ও ৩য় স্থান নির্ধারণ করে বিজয়ীদের মধ্যে আনুষ্ঠানিকভাবে বিজয় মুকুট ও পুরস্কার তুলে দেওয়া হবে। সেখানেও উপস্থিত থাকবেন শ্বেওতা ওয়ার্পে।  

বাংলাদেশ সময়: ০৩৩০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
এমএএম/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa