bangla news

রামেক হাসপাতালে চিকিৎসাসেবা নিশ্চিতের দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২১ ৪:৩৫:৫৭ পিএম
আয়োজিত বিক্ষোভ মিছিল। ছবি: বাংলানিউজ

আয়োজিত বিক্ষোভ মিছিল। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে রোগীদের বাসি-পচা খাবারসহ খাদ্য সরবরাহকারী ঠিকাদারদের দৌরাত্ম বন্ধ, চিকিৎসাসেবা নিশ্চিত ও অনিয়ম-দুর্নীতি বন্ধের দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে।

সামাজিক সংগঠন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের ব্যানারে শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে এই কর্মসূচি পালন করা হয়। 

মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে অনুষ্ঠিত এ কর্মসূচিতে সংগঠনের নেতারা ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। এর আগে একই দাবিতে বিক্ষোভ মিছিলও অনুষ্ঠিত হয়।

কর্মসূচি থেকে মানুষের মৌলিক অধিকার নিশ্চিত, রাজশাহীতে পাইন লাইনে অবিলম্বে গ্যাসের পুনঃসংযোগ দেওয়ার দাবি জানানো হয়। এছাড়া রাজশাহী জেলা ও মহানগরে গড়ে ওঠা মাদক সিন্ডিকেটের বিরুদ্ধে প্রশাসনের কঠোর অভিযান এবং মাদকের ছোবল থেকে যুব সমাজকে রক্ষার দাবির পাশাপাশি নগরীর নিউ মার্কেট এলাকা থেকে সড়ক ফুটপাত দখলমুক্ত করার দাবি জানানো হয়।  

রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সভাপতি লিয়াকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন- পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, বীর মুক্তিযোদ্ধা ডা. আবদুল মান্নান, সাংগঠনিক সম্পাদক দেবাশিষ প্রামাণিক দেবু, রাজশাহী চেম্বারের সাবেক পরিচালক হারুনুর রশিদ, অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু প্রমুখ।

সমাবেশে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান বলেন, রামেক হাসপাতাল এখন চিকিৎসাসেবার পরিবর্তে অপচিকিৎসালয়ে পরিণত হয়েছে। রোগীরা চিকিৎসাসেবার পরিবর্তে নার্স, ইন্টার্ন চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদের হাতে নাজেহাল হচ্ছে প্রতিনিয়ত। নিজেদের অধিকারের কথা বলতে গেলে রোগী ও তার স্বজনরা হয়রানির শিকার হচ্ছেন। 

সবশেষে এসব বন্ধ করে রোগীবান্ধব হাসপাতাল সেবা চালুর দাবি জানান তিনি। 

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৯ 
এসএস/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-21 16:35:57