ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

নিয়োগ নিয়ে আন্দোলন, বিএসএমএমইউ’র মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, জুন ১২, ২০১৯
নিয়োগ নিয়ে আন্দোলন, বিএসএমএমইউ’র মামলা বিএসএমএমইউ

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসক নিয়োগকে কেন্দ্র করে চলমান আন্দোলনের ঘটনায় একটি মামলা দায়ের করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১১ জুন) দিনগত রাতে বিএসএমএমইউ’র প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ বাদী হয়ে রাজধানীর শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আবুল হাসান বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয়ে আন্দোলনের নামে অনাকাঙ্খিত পরিস্থিতি সৃষ্টিসহ নানা অভিযোগ এনে মামলাটি দায়ের করা হয়েছে।

মামলায় ১৫ জনের নামোল্লেখসহ অজ্ঞাতপরিচয় আরও ৪০ জনকে আসামি করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

মঙ্গলবার চাকরিপ্রার্থীদের বিক্ষোভের মুখে বিএসএমএমইউ’র চিকিৎসক নিয়োগে শুরু হওয়া মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়।

আন্দোলনরত চিকিৎসকদের দাবি, নিয়োগ সাময়িক স্থগিত নয়, অনিয়ম, দুর্নীতি ও স্বজনপ্রীতির পুরো নিয়োগ প্রক্রিয়া বাতিল করতে হবে।

এইদিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, চিকিৎসক নিয়োগে যে মৌখিক পরীক্ষা শুরু হয়েছিলো, সেটি সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। নিয়োগ প্রক্রিয়া বালিত করা হবে নাকি চালিয়ে নেওয়া হবে সে বিষয়ে পরবর্তী সিন্ডিকেট সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, জুন ১২, ২০১৯
পিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।