ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

স্বাস্থ্য খাতের সাফল্য নিয়ে জাতীয় সেমিনার মঙ্গলবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৮
স্বাস্থ্য খাতের সাফল্য নিয়ে জাতীয় সেমিনার মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে অতিথিরা-ছবি-বাংলানিউজ

ঢাকা: স্বাস্থ্য খাতের সাফল্য উদযাপন ও ভবিষ্যৎ স্বাস্থ্য খাতের উন্নয়নে রোডম্যাপের কর্মপরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে মঙ্গলবার (২৩ অক্টোবর)  জাতীয় সেমিনারের আয়োজন করা হয়েছে। 

সেমিনারটি স্বাস্থ্য অধিদপ্তরের প্ল্যানিং, মনিটরিং অ্যান্ড রিসার্চ ইউনিট' ও এমএনসিএইচ অপারেশন প্ল্যানের যৌথ উদ্যোগে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) অনুষ্ঠিত হবে।

সোমবার (২২ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

‘সেলিব্রেশন দ্যা সাকসেস অফ হেলথ ইন বাংলাদেশ অ্যান্ড ভিশন ফর দা ফিউচার’ শীর্ষক দিনব্যাপী সেমিনারটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।  

সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, কনফারেন্সে স্বাস্থ্য অধিদপ্তরের মা, নবজাতক ও কৈশোরকালীন স্বাস্থ্যসেবা, জাতীয় পুষ্টিসেবা, সংক্রামক রোগ নিয়ন্ত্রণ, কমিউনিটি স্বাস্থ্যসেবা, হাসপাতাল স্বাস্থ্যসেবা, স্বাস্থ্য তথ্য বিভাগ এবং ই-হেলথ, চিকিৎসা শিক্ষা ও জনশক্তি উন্নয়ন, অসংক্রামক রোগ নিয়ন্ত্রণ, রোগতত্ত্ব ও রোগ নিয়ন্ত্রণ গবেষণা প্রতিষ্ঠানসহ স্বাস্থ্য শিক্ষা ব্যুরো, অপারেশনাল প্ল্যানসমূহের আওতাধীন সংশ্লিষ্ট স্বাস্থ্য খাতে বিভিন্ন অর্জন বিষয়ে প্রেজেন্টেশন করা হবে।

তিনি আরও বলেন, বিআইসিসির সেলিব্রেটি হল, হারমনি হল এবং কার্নিভাল হলে মোট ১২টি প্লেনারি সেশন অনুষ্ঠিত হবে। সেখানে গত ১০ বছরে স্বাস্থ্য খাতে বিভিন্ন অর্জনের ও ভবিষ্যতে আরও উন্নত স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানোর পরিকল্পনা তুলে ধরা হবে। প্রত্যেক প্লেনারি সেশনে এক বা একাধিক স্পিকার, একজন মডারেটর এবং একদল বিশেষজ্ঞ প্যানেলিস্ট থাকবেন।  

তাছাড়া কনফারেন্সটিতে জরুরি প্রসবকালীন সেবা বিষয়ে বিশেষ অবদানের জন্য স্বাস্থ্যমন্ত্রী পুরস্কার প্রদান করবেন বলেও জানিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৮
এমএএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।