ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন ১৪ জুলাই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৮ ঘণ্টা, জুলাই ৪, ২০১৮
ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন ১৪ জুলাই মতবিনিময় সভায় অতিথিরা-ছবি-ডি এইচ বাদল

ঢাকা: আগামী ১৪ জুলাই সারাদেশে একযোগে সব শিশুকে উচ্চ ক্ষমতাসম্পন্ন ভিটামিন 'এ' প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এদিন ৬ থেকে ৫৯ মাস বয়সী সব শিশুকে একটি করে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

বুধবার (৪ জুলাই) দুপুরে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ব্যাংক ফ্লোরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে মতবিনিময় সভায় এ তথ্য জানানো হয়।  

সভায় উপস্থিত ছিলেন ডিএসসিসি'র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. শেখ সালাহ্উদ্দীন,  জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের পরিচালক ডা. সমীর কান্তি সরকার, সিভিল সার্জন ডা. এহসানুল করিম, ডিএসসিসি’র স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাকির আলম প্রমুখ।

সভায় জানানো হয়, আগামী ১৪ জুলাই ডিএসসিসি এলাকায় ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৪৫ হাজার ২৯২ শিশুকে ১ লাখ আইইউ ক্ষমতাসম্পন্ন নীল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়া ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ১১ হাজার ৮২৫ শিশুকে ২ লাখ আইইউ ক্ষমতাসম্পন্ন লাল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।  এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ১ হাজার ৪৮৭টি কেন্দ্রে ২ হাজার ৯৭৪ জন স্বেচ্ছাসেবক ও ১১২ জন সুপারভাইজর এ কর্মসূচি বাস্তবায়ন করবেন।

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৮
এসএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।