ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

খুলনায় বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৮ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৮
খুলনায় বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি। ছবি: মানজারুল ইসলাম

খুলনা: ‘সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষা: সবার জন্য সর্বত্র’ প্রতিপাদ্য সামনে রেখে খুলনায় নানা আয়োজনের মধ্য দিয়ে বিশ্ব স্বাস্থ্য দিবস-২০১৮ পালিত হয়েছে।

কর্মসূচির মধ্যে ছিলো- উদ্বোধনী অনুষ্ঠান, র‌্যালি, আলোচনা সভা, প্রতিযোগিতা, জেনারেল হাসপাতালে দিনব্যাপী হেলথ ক্যাম্পে ফ্রি রক্তচাপ পরিমাপ, স্বেচ্ছায় রক্তদানসহ ওজন ও উচ্চতা পরিমাপ।

এ উপলক্ষে শনিবার (৭ এপ্রিল) সকাল ১০টায় র‌্যালি শেষে স্কুল হেলথ ক্লিনিকে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

খুলনা সিভিল সার্জন কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন খুলনা সিভিল সার্জন ডা. এএসএম আবদুর রাজ্জাক।  

এছাড়া নমহাগরীর উদয়ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দিবসের প্রতিপাদ্যর ওপর বয়সভিত্তিক রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিত এবং শিশু স্বাস্থ্য বিষয়ক প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- ডেপুটি সিভিল সার্জন ডা. মো. আতিয়ার রহমান শেখ, প্রাক্তন সিভিল সার্জন ডা. মো. হামে জামাল, কেসিসি’র স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার, ডব্লিউএইচও’র প্রতিনিধি ডা. মো. অরিফুর রহমান প্রমুখ।  

অনুষ্ঠান পরিচালনা করেন সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ।

সকালে সিভিল সার্জন অফিস চত্ত্বরে সিভিল সার্জন ডা. এএসএম আবদুর রাজ্জাক মাস কমিউনিকেশন ক্যাম্পেইন ইন হার্ড-টু-রিচ এরিয়াস অন কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন করেন।  

পরে সিভিল সার্জনের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিতে সরকারি কর্মকর্তা-কর্মচারী, খুলনা মুক্তি সংস্থা, সিএসএস, পিকেএস, সুশীলন, এসএমসি, আরএইচ-স্টেপ, ব্রাক, মেরি স্টোপস, কেসিসি, ছায়াকুঞ্জ, এজিসিডিপি এবং দ্বীপ শিখা প্রতিনিধিরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৮
এমআরএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।