ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

স্বাস্থ্য

চিকিৎসা সেবায় কোনো শৈথিল্য সহ্য করা হবে না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৮
চিকিৎসা সেবায় কোনো শৈথিল্য সহ্য করা হবে না চিকিৎসা সেবায় কোনো শৈথিল্য সহ্য করা হবে না

সিরাজগঞ্জ: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, চিকিৎসা সেবায় কোনো শৈথিল্য সহ্য করা হবে না। সীমিত সম্পদ নিয়েই তৃণমূলের মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হবে। নির্বাচনের আগে আরো ১০ হাজার চিকিৎসক-নার্সসহ ৪০ হাজার জনবল নিয়োগ দেওয়া হবে। সংকট দূর হবে। তৃণমূলের সেবাও নিশ্চিত হবে।

রোববার (২৫ মার্চ) বিকেলে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ডাক্তার নার্স ও কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশ অনেক এগিয়ে গেছে।

আমরা নিন্ম আয়ের দেশ থেকে বেরিয়ে উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। বাংলাদেশকে মালয়েশিয়া-সিঙ্গাপুরের মতো উন্নত করতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে আরো সময় দিতে হবে। উন্নয়ন, শান্তি ও সমৃদ্ধির জন্য আগামী নির্বাচনেও নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।

সংসদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, আওয়ামী লীগ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চায়। তবে সংবিধানের বাইরে যাবার কোনো সুযোগ নেই। সংবিধান অনুযায়ী একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই অনুষ্ঠিত হবে। নির্বাচনকালীন সরকার সাংবিধানিক দৈনন্দিন কাজ করবে। নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রমেশ চন্দ্র সাহার সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন- জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, প্রকল্প পরিচালক ডা. বাকির হোসেন, সিভিল সার্জন ডা. কাজী শামীম হোসেন, শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম খান, আবু ইউসুফ সূর্য্য ও হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. এম আকরামুজ্জামান।

এর আগে স্বাস্থ্যসেবা সপ্তাহ উপলক্ষে সন্ধানী ডোনার ক্লাবে রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন। এছাড়াও সকালে মন্ত্রী তার নির্বাচনে এলাকা কাজিপুরের আলমপুর হাইস্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa