ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

স্বাস্থ্য

বরিশালে বিশ্ব যক্ষ্মা দিবস পালিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
বরিশালে বিশ্ব যক্ষ্মা দিবস পালিত বিশ্ব যক্ষ্মা দিবস- ২০১৮

বরিশাল: ‘নেতৃত্ব চাই যক্ষ্মা নির্মূলে, ইতিহাস গড়ি সবাই মিলে’ এই স্লোগানে র‌্যালি ও আলোচনা সভার মধ্যদিয়ে বরিশালে পালিত হয়েছে বিশ্ব যক্ষ্মা দিবস- ২০১৮। 

শনিবার (২৪ মার্চ) বেলা ১১টায় বরিশাল নগরের ব্রাউন্ড কমপাউন্ড স্বাস্থ্য অধিদপ্তরের ট্রেনিং সেন্টারের সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জাতীয় যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচি, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং ব্র্যাক এর আয়োজনে করে।

জেলা সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- জেলা ডিপুটি সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ মন্ডল, বরিশাল সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. যতিন কুমার রায়, ডা. মুন্সি মবিনুল হক, ব্র্যাক বিভাগীয় ম্যানেজার আসাদুজ্জামান, সভাপতি (নাটাব) অ্যাডভোকেট একেএম সামসুল হক প্রমুখ। এছাড়া এতে সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা ও বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধিরা অংশ নেন।

এর আগে, সকাল ৯টায় নগরের অশ্বিনী কুমার হল চত্বর থেকে একটি বণ্যাঢ্য র‌্যালি বের হয়ে নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ব্রাউন্ড কমপাউন্ড ট্রেনিং সেন্টারে গিয়ে শেষ হয়।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
এমএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa