ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

স্বাস্থ্য

আব্বাসের বায়োপসি সম্পন্ন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
আব্বাসের বায়োপসি সম্পন্ন ‘এলিফ্যান্ট ডিজিজ’এ আক্রান্ত আব্বাস

মাদারীপুর: বিরল রোগে আক্রান্ত আব্বাসের বায়োপসি সম্পন্ন হয়েছে। শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে মালিবাগের ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটালে তার বায়োপসি সম্পন্ন হয়।

আব্বাসের চিকিৎসায় নিয়োজিত সার্জিক্যাল টিমের সদস্য সহযোগী অধ্যাপক ডা. একেএম রুহুল আমীন বাংলানিউজকে বলেন, আব্বাসের বায়োপসি সম্পন্ন হয়েছে। বায়োপসি রিপোর্টের ফল পেতে সাধারণত তিন থেকে পাঁচ দিন লাগবে।

বায়োপসি ছাড়াও কিছু কিছু রিপোর্ট হাতে এসেছে। যেগুলো আমরা নিরক্ষণ করছি। বায়োপসি পেলেই আব্বাসের চিকিৎসার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

বায়োপসি শেষে আব্বাসকে দেখতে ১০০১ নং কেবিনে আসেন হাসপাতালটির সিইও অধ্যক্ষ অধ্যাপক ডা. এমএ আজিজ আসেন।  

তার বরাত দিয়ে হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা সুব্রত মণ্ডল বাংলানিউজকে জানান, আব্বাসের শরীর থেকে যে দুর্গন্ধ বের হতো তা অনেকটা কমে গেছে। আব্বাসকে আগের থেকে একটু স্বাভাবিক মনে হচ্ছে। ধারণা করছি ওর শরীরে ভিটামিন, আইরন কম আছে। আমরা আব্বাসকে শুরু থেকেই সুষম খাদ্য দিচ্ছি। আব্বাসের রোগ নির্ণয়ের কিছু কিছু রিপোর্ট হাতে এসেছে। তার ফলাফল নেতিবাচক। তবে চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে হলে বায়োপসি রিপোর্টের ফল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

তিনি আরো জানান, শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল লিমিটেডের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) অধ্যক্ষ ডা. এমএ আজিজ আব্বাসকে দেখতে আসেন। এসময় আব্বাসের চিকিৎসায় নিয়োজিত সার্জিক্যাল টিমের সঙ্গে কথা বলে শনিবার সকালে বায়োপসি করানো সিদ্ধান্ত নেওয়া হয়।

**আব্বাসের চিকিৎসার জন্য ৫ সদস্যের সার্জিক্যাল টিম

**আব্বাসের চিকিৎসার দায়িত্ব নিচ্ছে সিরাজুল ইসলাম মেডিকেল

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa