ঢাকা, সোমবার, ১৬ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

স্বাস্থ্য

বগুড়ায় মা মাতৃসদনে আদালতের অভিযান, জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৮
বগুড়ায় মা মাতৃসদনে আদালতের অভিযান, জরিমানা মা মাতৃসদন ও জেনারেল হাসাপাতালে অভিযান চালানো হয়। ছবি-আরিফ জাহান

বগুড়া: লাইসেন্স নবায়ন না থাকা, অনুমোদনহীন নার্স ও টেকনিশিয়ান দিয়ে ক্লিনিক চালানোর দায়ে বগুড়ার একটি ক্লিনিককে ৮৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে শহরের বাদুড়তলা এলাকার মা মাতৃসদন ও জেনারেল হাসাপাতালে জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ মহলের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন।

দিনগত রাত সাড়ে ৮টার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ মহল বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

  

তিনি জানান, ক্লিনিকটির বিরুদ্ধে সম্প্রতি এক রোগী ভুল চিকিৎসার অভিযোগ করেন জেলা প্রশাসকের কাছে। এরই পরিপ্রেক্ষিতে আদালত পরিচালনা করে অভিযোগের বেশ কিছু সত্যতা মিলেছে। ক্লিনিক কর্তৃপক্ষ টানা দুই বছর লাইসেন্স নবায়ন করেনি। নার্স ও ল্যাব টেকনিশিয়ান হিসেবে যারা কাজ করছেন তাদেরও কোনো প্রাতিষ্ঠানিক স্বীকৃতি নেই।

পরে মেডিকেল প্র্যাকটিস ও বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি নিয়ন্ত্রণ অধ্যাদেশ ১৯৮২ এবং ভোক্তা অধিকার আইন-২০০৯ এর সংযুক্ত বিধি মোতাবেক ক্লিনিকটির মালিক ডা. একেএম শাহারুল ইসলামকে ৮৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

বাংলাদেশ সময়: ০৫৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৮

এমবিএইচ/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa