ঢাকা, বুধবার, ২৪ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

স্বাস্থ্য

অনুমোদনহীন ওষুধ রাখায় অ্যাপোলোর ৫ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
অনুমোদনহীন ওষুধ রাখায় অ্যাপোলোর ৫ লাখ টাকা জরিমানা অ্যাপোলো হসপিটাল

ঢাকা: মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট (পরীক্ষা-নিরীক্ষায় ব্যবহৃত) ও অনুমোদনহীন ওষুধ রাখায় রাজধানীর বারিধারায় অ্যাপোলো হসপিটালকে পাঁচ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে হসপিটালটির কর্তৃপক্ষকে এ জরিমানা করেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে র‌্যাব সদরদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলম সাংবাদিকদের জানান, সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত অ্যাপোলো হসপিটালে অভিযান চালানো হয়।

এসময় তাদের ফার্মেসিতে অনুমোদনহীন ওষুধ ও চার মাস মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট পাওয়া যায়। এই অনিয়মের কারণে হসপিটাল কর্তৃপক্ষকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অ্যাপোলো হসপিটালে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযান।  ছবি: বাংলানিউজপ্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, অভিযানকালে একটি বেসরকারি টেলিভিশনের দুই সংবাদকর্মী হসপিটালের ভেতরে যেতে চাইলে তাদের বাধা দেন নিরাপত্তারক্ষীরা। এমনকি তাদের সঙ্গে ধাক্কাধাক্কিতেও জড়ান অ্যাপোলোর নিরাপত্তারক্ষীরা।

এ বিষয়ে জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, সংবাদকর্মীদের সঙ্গে আচরণটা দুঃখজনক, এ ধরনের আচরণ উচিত নয়। ভুল বোঝাবুঝি যেন আর না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

অভিযানকালে র‌্যাবের সঙ্গে ছিলেন স্বাস্থ্য অধিদফতর ও ওষুধ প্রশাসনের দুই জন করে প্রতিনিধি।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
এসজেএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa