ঢাকা, সোমবার, ১৬ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

স্বাস্থ্য

অর্থমন্ত্রীসহ স্বর্ণপদক পেলেন তিন গুণী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
অর্থমন্ত্রীসহ স্বর্ণপদক পেলেন তিন গুণী অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের হাতে পদক তুলে দেওয়া হয়-ছবি- শাকিল

ঢাকা: এ বছর ডা. মোহাম্মদ ইব্রাহিম স্মৃতি স্বর্ণপদক-২০১৮ পেয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতসহ তিন গুণী। অন্য দু’জন হলেন- ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. আব্দুল মালেক ও বাংলাদেশ ডায়াবেটিক সমিতির ন্যাশনাল কাউন্সিলের সদস্য ইমেরিটাস অধ্যাপক হাজেরা মাহতাব।

রোববার (১৮ ফেব্রুয়ারি) নগরীর শাহবাগে বারডেম মিলনায়তনে ডা. মোহাম্মদ ইব্রাহিম স্মৃতি পরিষদ তিন গুণী ব্যক্তির হাতে স্বর্ণপদক ও ক্রেস্ট তুলে দেওয়া হয়।  

উপস্থিত ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান, অধ্যাপক ডা. এ আর খান, বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ কে আজাদ, বারডেম জেনারেল হাসপাতালের মহাপরিচালক অধ্যাপক নাজমুন নাহার, বারডেম জেনারেল হাসপাতালের মহাসচিব সাইফ উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী রসিকতার সুরে বলেন, আমি আজকে স্বর্ণপদক পেতেই এখানে এসেছি। যখন প্রথম আমাকে জানানো হলো আমি ডা. মোহাম্মদ ইব্রাহিম স্মৃতি স্বর্ণপদক পেতে যাচ্ছি তখন এটা সাদরে গ্রহণ করেছি। কারণ ১৯৫৩ সাল থেকে আমি ডা. মোহাম্মদ ইব্রাহিমের সঙ্গে পরিচিতি। বর্তমানে প্রায় ৫০ ভাগ মানুষ ডায়াবেটিসে আক্রান্ত। বারডেম হাসপাতাল করে তিনি (ডা. মোহাম্মদ ইব্রাহিম) সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন।
 
বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
এমআইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa