ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

গাইবান্ধায় জন্মগত পা-বাঁকা শিশুদের বিনামূল্যে চিকিৎসা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১১
গাইবান্ধায় জন্মগত পা-বাঁকা শিশুদের বিনামূল্যে চিকিৎসা

ঢাকা: ক্লাবফুট বা মুগুর পা নিয়ে জন্ম নেওয়া শিশুদের বিনামূলে চিকিৎসা সেবা দিচ্ছে ওয়াক ফর লাইফ নামের একটি বেসরকারি ক্লিনিক। সোমবার সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, প্রতি বছর বাংলাদেশে প্রায় পাঁচ হাজার শিশু ক্লাবফুট অথবা মুগুর পা নিয়ে জন্মায়, যার ফলে জন্মগতভাবেই পা বাঁকা থেকে। চিকিৎসা না করলে, মুগুর পা জীবনব্যাপী প্রতিবন্ধকতা সৃষ্টি করে। পনসেটি মেথডের মাধ্যমে এ অবস্থার সহজ, সুলভ ও স্থায়ী চিকিৎসা সম্ভব।

ক্লিনিকের ব্যবস্থাপক গওসল আজম ড্যানিশ জানান, গত রোববার গাইবান্ধা সদর হাসপাতালে ওয়াক ফর লাইফ ক্লিনিকের উদ্বোধন করা হয়। এখানে সম্পূর্ণ বিনামূল্যে প্রতি রোববার পনসেটি মেথডে মুগুর পা শিশুদের চিকিৎসা করা হবে।

দেশব্যাপী ৩২টি ক্লিনিকের মাধ্যমে এ কার্যক্রমের আওতায় প্রায় পাঁচ হাজার পায়ের পাতার চিকিৎসা করা হয়েছে। এ বছরের শেষ নাগাদ ওয়াক ফর লাইফ কার্যক্রম এমন নেটয়ার্ক তৈরি করতে চায় যেন প্রতিটি শিশু ৬০ কিমির মধ্যে এ সেবার সুযোগ গ্রহণ করতে পারে।

বিস্তারিত তথ্যের জন্য নিচের ঠিকানায় যোগাযোগের জন্য বলা হয়েছে:
গওসল আজম ড্যানিশ
ক্লিনিক ম্যানেজার, ওয়াক ফর লাইফ-রংপুর বিভাগ
মোবাইলঃ ০১৮৪৩০৭৬৬৯৬

ঢাকা অফিস
বাড়ি-৪, রোড-১৫, ঢাকা-১২১৩
ফোন: ৮৮৩১৫৭৪

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।