ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

আইএসএন পুরস্কার পেলেন অধ্যাপক হারুন রশিদ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৮
আইএসএন পুরস্কার পেলেন অধ্যাপক হারুন রশিদ কিডনি ফাউন্ডেশন মিলনায়তনে বক্তব্য রাখছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর/ছবি: সংগৃহিত

ঢাকা: বেসরকারি উদ্যোগে দেশে কিডনি রোগ প্রতিরোধ ও চিকিৎসায় অগ্রণী ভূমিকা রাখায় স্বীকৃতি স্বরূপ দক্ষিণ এশিয়ার মধ্যে ‘আইএসএন পাইওনিয়ার অ্যাওয়ার্ড ২০১৭’ পেলেন কিডনি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ডা. হারুন আর রশিদ।

শনিবার (১৩ জানুয়ারি) সকালে আনুষ্ঠানিকভাবে তার হাতে এ পুরস্কার তুলে দেন বিশ্বের ১৫২টি দেশের কিডনি রোগ বিষয়ক চিকিৎসকদের অলাভজনক শীর্ষ সংস্থা ইন্টারন্যাশনাল সোসাইটি অব নেফ্রোলজির (আইএসএন) সাবেক প্রেসিডেন্ট ও অনুষ্ঠান সমন্বয়ক জন ফিহালি।

সংস্থাটি প্রতিবছরের ন্যায় এবার বেসরকারি উদ্যোগে বাংলাদেশে কিডনি রোগীদের চিকিৎসা সেবা, কিডনি সংযোজন ও ডায়ালাইসিস সম্প্রসারণ, রোগ প্রতিরোধে গবেষণা ও প্রয়োজনীয় প্রশিক্ষণ দেওয়াসহ নানা বিষয়ে অবদান রাখার জন্য অধ্যাপক ডা. হারুন আর রশিদকে এ পুরস্কার দিয়েছে।

এসময় ইন্টারন্যাশনাল সোসাইটি অব নেফ্রোলজি, কিডনি ফাউন্ডেশন ও বাংলাদেশ রেনাল অ্যাসোসিয়েশনের যৌথ আয়োজনে মিরপুরের কিডনি ফাউন্ডেশন মিলনায়তনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জিল্লার রহমান প্রমুখ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- বাংলাদেশ রেনাল অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক মো. রফিকুল আলম, মহাসচিব ডা মো. নজরুল ইসলাম, কিডনি ফাউন্ডেশনের সহ সভাপতি অধ্যাপক ডা. এম এ ওয়াহাব, মহাসচিব অধ্যাপক ডা. এম. মুহিবুর রহমান, ব্যবস্থাপনা পরিচালক টিনি ফেরদৌস রশিদ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি মন্ত্রী বলেন, মিরপুরে গড়ে ওঠা আধুনিক মানের কিডনি ফাউন্ডেশন হাসপাতাল ও রিসার্চ ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক হারুন আর রশিদ আমাদের গৌরব। তিনি অনেক সীমাবদ্ধতা সত্বেও বাংলাদেশের কিডনি রোগীদের চিকিৎসায় যে ভূমিকা রেখে চলেছেন তা অতুলনীয়।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad