ঢাকা, বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

শেখ হাসিনা মেডিকেল কলেজের পাঠদান কার্যক্রম শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৮
শেখ হাসিনা মেডিকেল কলেজের পাঠদান কার্যক্রম শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হবিগঞ্জ: হবিগঞ্জে শেখ হাসিনা মেডিকেল কলেজের প্রথম ব্যাচের পাঠদান কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১০ জানুয়ারি) দুপুরে এ উপলক্ষে মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পাস জেলা সদর আধুনিক হাসপাতালের নব নির্মিত ২৫০ শয্যা ভবনের সামনে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে জেলা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ছাড়াও সর্বস্তরের জনগণ অংশ নেয়।

শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আবু সুফিয়ানের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক ডা. সৈয়দ মুজিবুর রহমান পলাশের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির।

বিশেষ অতিথি ছিলেন- সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম, যুগ্ম-সচিব মনীন্দ্র কিশোর মজুমদার, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মুখলেছুর রহমান, জেলা প্রশাসক মনীষ চাকমা, সিভিল সার্জন ডা. সুচিন্ত চৌধুরী, হবিগঞ্জ জেলা আধুনিক সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রথীন্দ্র চন্দ্র দেব, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ সত্যেন্দ্র চন্দ্র শীল, অতিরিক্ত পুলিশ সুপার আ স ম সামছুর রহমান সামস, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আলমগীর চৌধুরী ও গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সাদ মোহাম্মদ আন্দালিব।

প্রধান অতিথি শান্তির প্রতীক পায়রা উড়িয়ে মেডিকেল কলেজের পাঠদান কার্যক্রম উদ্বোধন করেন এবং শিক্ষার্থীদের ফুলের শুভেচ্ছা জানান।

এসময় শিক্ষার্থীরা অনুভূতি প্রকাশ করে বলেন, নতুন এ মেডিকেল কলেজ কেমন হবে, এর ক্যাম্পাস ও আবাসন ভালো হবে কি না তা নিয়ে শুরুতে উদ্বেগ থাকলেও এখন তারা আনন্দিত। তবে তারা শেখ হাসিনা মেডিকেল কলেজের নিজস্ব ক্যাম্পাসে ক্লাস করার অনুভূতি নিয়ে যাওয়ার আকুলতা প্রকাশ করেন।

এ ব্যাপারে প্রধান অতিথি সংসদ সদস্য আবু জাহির সর্বাত্মক প্রচেষ্টা গ্রহণ করা হবে বলে তার বক্তৃতায় আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa