ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

বেড়ায় বিনামূল্যে চিকিৎসা সেবা দিল বসুন্ধরা আই হসপিটাল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
বেড়ায় বিনামূল্যে চিকিৎসা সেবা দিল বসুন্ধরা আই হসপিটাল বিনামূল্যে চিকিৎসা সেবা দিল বসুন্ধরা আই হসপিটাল

পাবনা: সাত শতাধিক রোগীকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা দিয়েছেন বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের চিকিৎসকরা।

শুক্রবার (১৫ ডিসেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত পাবনার বেড়া উপজেলার মাসুমদিয়া ইউনিয়ন পরিষদের আয়োজনে চক্ষু চিকিৎসা, জন্মগত ঠোঁট কাটা, তালু কাটা এবং শিশুদের বিভিন্ন রোগের চিকিৎসা সেবা দেওয়া হয়।

সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রোগীরা বিনামূল্যে ব্যবস্থাপত্র ও ওষুধ নেন।

এসময় অপারেশনের জন্য বাছাই করা রোগীদের ঢাকায় নিয়ে সম্পূর্ণ বিনামূল্যে সেবা দেওয়া হবে বলেও জানানো হয়।

এসময় জন্মগত ঠোঁট কাটা ও তালু কাটা রোগের চিকিৎসা দেন ইমরুল হাসন ওআরসি ও ডা. মফিদুল ইসলাম। একই সঙ্গে শিশুদেরও চিকিৎসা সেবা দেয়া হয় বলে জানান এসএনএডি ফাউন্ডেশনের সেক্রেটারি জেনারেল রাশেদ রহিম।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের চিকিৎসক ডা. এম এ খালেক বলেন, বিনামূল্যে চোখের চিকিৎসা সেবা দেওয়াই আমাদের উদ্দেশ্য। আমরা সারাদেশেই এ ধরনের ক্যাম্পের আয়োজন করে থাকি। রোগীদের ওষুধ দেওয়াসহ চোখের অপারেশন করানো হয়ে থাকে সম্পূর্ণ বিনামূল্যে।

মাসুমদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিরোজ হোসেন বলেন, আমাদের এলাকা জেলা শহর থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে হওয়ায় বেশিরভাগ জনগণ স্বাস্থ্যসহ বিভিন্ন নাগরিক সুযোগ-সুবিধা বঞ্চিত। তাই এখানকার জনগণের স্বাস্থ্য সেবার জন্য এমন আয়োজন অবশ্যই মহতি উদ্যোগ।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।