ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ফোনকলে বাসায় পৌঁছে যাবে চিকিৎসক-ওষুধ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১১ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৭
ফোনকলে বাসায় পৌঁছে যাবে চিকিৎসক-ওষুধ 

ঢাকা: শীত এলে মানুষের সর্দি, কাশি, জ্বর, শ্বাসকষ্টের প্রকোপসহ ঠাণ্ডাজনিত বিভিন্ন রোগের প্রকোপ বেড়ে যায়। এজন্য ছুটতে হয় চিকিৎসকের চেম্বারে, নতুবা ফার্মেসিতে। এমন যদি হতো চিকিৎসক ও ওষুধ দুই আপনার কাছে চলে আসতো। বাস্তবেই এ সুবিধা দেবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)।

প্রয়াত পিতা মেয়র মোহাম্মদ হানিফের স্মরণে ‘মেয়র মোহাম্মদ হানিফ স্বাস্থ্যসেবা পক্ষ’-এর মাধ্যমে বাড়ি বাড়ি ওষুধসহ চিকিৎসক পৌঁছে দেবে ডিএসসিসি।  

এ সেবার জন্য শুধুমাত্র একটি ফোনকলই যথেষ্ট।

ডিএসসিসি’র এ স্বাস্থ্যসেবা পেতে ফোন করতে হবে ০৯৬১১০০০৯৯৯ নম্বরে। দিন-রাত ২৪ ঘণ্টাই হট লাইনে কথা বলে সেবা নেওয়া যাবে।  

মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে নগর ভবন প্রাঙ্গণে মেয়র হানিফের ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে দুই সপ্তাহের এ সেবাপক্ষ কর্মসূচির উদ্বোধন করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় উপস্থিত ছিলেন ডিএসসিসি মেয়র সাঈদ খোকন ও আওয়ামী লীগের নেতারা।

জানা যায়, শীতকালীন ও মৌসুমি রোগের জন্য সেবা দিতে ডিএসসিসি’র প্রতিটি ওয়ার্ডে একটি করে দল থাকবে। এজন্য ১৫০ জনের দল মাঠ পর্যায়ে কাজ করবে।  

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৭
এসএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।