ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

ক্যানসার ভীতি দূর করতে চিকিৎসকরা এগিয়ে আসুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৫
ক্যানসার ভীতি দূর করতে চিকিৎসকরা এগিয়ে আসুন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: দেশের মানুষের মধ্যে ক্যানসার ভীতি দূর ও সচেতনতা তৈরিতে চিকিৎসকদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

সোমবার (১৯ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে ‘ক্যানসার সোসাইটি লটারি উদ্বোধন ও বিশ্ব স্তন ক্যানসার সচেতনতা মাস অক্টোবর’ আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।



মন্ত্রী বলেন, ক্যানসার সচেতনতা বৃদ্ধিতে চিকিৎসকরা আন্তরিক। তবে এ নিয়ে মানুষের মধ্যে ভীতি রয়েছে। ভীতি দূর করতে চিকিৎসকদের এগিয়ে আসতে হবে। দেশে অনেক ভুয়া লটারি রয়েছে। তবে ক্যানসার সোসাইটির লটারির অর্থ সরাসরি ক্যানসার রোগীদের চিকিৎসায় ব্যবহৃত হয়।
স্বাস্থ্য সচেতন মানুষকে এ টিকেট কেনার আহ্বান জানান মোজাম্মেল হক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ক্যানসার সোসাইটির সভাপতি ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা চিকিৎসক পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. মোল্লা ওবায়েদুল্লাহ বাকী।
স্তন ক্যানসার বিষয়ে আলোচনা করেন ঢাকা মেডিকেল কলেজের ক্যানসার বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. গোলাম মহিউদ্দিন ফারুক ও বাংলাদেশ ক্যানসার সোসাইটি হসপিটাল অ্যান্ড ওয়েলফেয়ার হোমের পরিচালক অধ্যাপক ডা. মো. আব্দুল হাই।
 
বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৫
আরইউ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।