ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

সরকারি জায়গায় বঙ্গবন্ধুর নামে সাইনবোর্ড, স্বাস্থ্যমন্ত্রীর উষ্মা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, মার্চ ২১, ২০১৫
সরকারি জায়গায় বঙ্গবন্ধুর নামে সাইনবোর্ড, স্বাস্থ্যমন্ত্রীর উষ্মা ছবি: জাহিদ সায়মন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সরকারি জায়গা খালি করতে গেলেই সেসব জায়গায় বঙ্গবন্ধুর নামে বিভিন্ন সংগঠনের সাইনবোর্ড ঝুলতে দেখা যায় বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

শনিবার (২১ মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে জাতীয় যাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে আয়োজিত ‘জাতীয় ফিজিওথেরাপি সমাবেশ ২০১৫’ এ  তিনি এ মন্তব্য করেন।



পিজিওথেরাপিস্টদের জন্য একটি কলেজ প্রতিষ্ঠা করতে সরকারি জায়গা খালি করা প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে অনেকেই বড় আওয়ামী লীগার হয়ে যান। সরকারি জায়গা খালি করতে গেলেই সেসব জায়গায় বঙ্গবন্ধুর নামে ‍অমুক সাইনবোর্ড, তমুক সাইনবোর্ড ঝুলতে দেখা যায়।

তবে যে নামেই সাইনবোর্ড দেখা যাক, সরকারি জায়গা খালি করতে বুলডোজার চালানো হবেই বলে জানান তিনি।  

খালেদা জিয়াকে সিটি কর্পোরেশনের নির্বাচনে আসার আহবান জানিয়ে নাসিম বলেন, জাতীয় নির্বাচনে না এসে ভুল করেছেন। এবার সিটি কর্পোরেশন নির্বাচনে আসুন। দেখা যাক, জনগণ কি বলে।

সম্প্রতি উপজেলা পর্যায়ে চিকিৎসক নিয়োগ দেওয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আগে গ্রামে চিকিৎসকরা থাকতেন না। আর এখন চিকিৎসকদের সংখ্যা এতো বেশি যে তারা বসার জন্য চেয়ার পান না।  

তিনি বলেন, দলীয় লোকজনদের মাধ্যমে খোঁজ নিয়ে জেনেছেন, গ্রামের চিকিৎসকরা ভালোভাবে তাদের দায়িত্ব পালন করছেন।

ফিজিওথেরাপিস্টদের জন্য খুব দ্রুত একটি কাউন্সিল গঠন করা হবে বলেও  ঘোষণা দেন নাসিম।

স্বাধীনতা ফিজিওথেরাপি চিকিৎসক পরিষদের সভাপতি হারুনুর রশিদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান দিলিপ রায় প্রমুখ।

স্বাধীনতা ফিজিওয়থেরাপি চিকিৎসক পরিষদ আয়োজিত এ সমাবেশ সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম।  

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, মার্চ ২১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।