ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

খুলনায় চিকিৎসকদের ধর্মঘট স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১২ ঘণ্টা, জুলাই ৯, ২০১৪
খুলনায় চিকিৎসকদের ধর্মঘট স্থগিত

খুলনা: চার দিন পর খুলনায় ধর্মঘট স্থগিত করেছেন চিকিৎসকরা।

মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে চিকিৎসকরা ১৫ জুলাই পর্যন্ত তাদের ধর্মঘট স্থগিতের ঘোষণা দেন।



চিকিৎসকদের তিনটি সংগঠনের নেতারা নগরীর বিএমএ ভবনে সভায় এ সিদ্ধান্ত নেন।

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট ডা. শেখ বাহারুল আলম ধর্মঘট স্থগিতের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, এই সময়ের মধ্যে দোষীদের গ্রেফতার না করা হলে পরবর্তীতে নতুন কর্মসূচি দেওয়া হবে।

এর আগে, শনিবার ও রোববার বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের পর সোমবার ও মঙ্গলবার সকল সরকারি হাসপাতালের চিকিৎসকরাও ধর্মঘট পালন শুরু করেন।

এছাড়া, খুলনার চিকিৎসকদের ধর্মঘটের পাশাপাশি মঙ্গলবার বিভাগের ১০ জেলায় সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত সকল সরকারি বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক এবং প্যাথলজিক্যাল সেন্টারের চিকিৎসকরা কর্মবিরতি পালন করেন।

খুলনা বিশ্ববিদ্যালয়ের একদল ছাত্র কর্তৃক নগরীর গাজী মেডিকেল কলেজ হাসপাতালে হামলা, ভাঙচুর ও চিকিৎসক তানভির ইসলাম বাপ্পাকে অপহরণের সঙ্গে জড়িতদের গ্রেফতার ও কর্মক্ষেত্রে নিরাপত্তার দাবিতে চিকিৎসকরা এ ধর্মঘট পালন করেন।

তাদের এ আন্দোলনের ফলে ভেঙে পড়ে খুলনার স্বাস্থ্য ব্যবস্থা। কেবল নামমাত্র জরুরি বিভাগ ছাড়া এসব হাসপাতালে কোনো চিকিৎসা সেবা দেওয়া হয়নি।

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ), খুলনা প্রাইভেট ক্লিনিক ডায়াগনস্টিক ওনার্স এসোসিয়েশন ও বাংলাদেশ প্রাইভেট মেডিকেল প্র্যাকটিশনার এসোসিয়েশন যৌথভাবে এ কর্মসূচি পালন করে।

বাংলাদেশ সময়:  ০০১৩ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।