ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

আমি গরিবের স্বাস্থ্যমন্ত্রী: নাসিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, জুন ১৭, ২০১৪
আমি গরিবের স্বাস্থ্যমন্ত্রী: নাসিম ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা:‘আমি গরিবের স্বাস্থ্যমন্ত্রী, ধনীদের নই’ বলে মন্তব্য করলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

মঙ্গলবার দুপুরে ঢাকা মহানগর নাট্যমঞ্চে গ্রাম ডাক্তার মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ নাসিম এ মন্তব্য করেন।



তিনি বলেন, আমি গরিবের স্বাস্থ্যমন্ত্রী, ধনীদের নই। কারণ ধনীরা চিকিৎসার জন্য প্রয়োজনে বিদেশে যেতে পারেন। আর গরিবদের জন্য একমাত্র অবলম্বন সরকারি হাসপাতাল।

সেই সরকারি হাসপাতালে যদি সুচিকিৎসা না হয় তাহলে গরিব মানুষ চিকিৎসার জন্য যাবে কোথায়।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষকে মায়ের, বোনের মমতা দিয়ে সেবা করে যাচ্ছে। তাই চিকিৎসার অভাবে কোন গরিব মানুষ মারা যাচ্ছে না এবং শিশু মৃত্যুহার কমে গেছে।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উদ্দেশ্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আপনি যদি জনগণের নেত্রী হন, তাহলে জনগণের ভাষায় কথা বলুন। আপনার ছেলে তারেক জিয়া বলেছে শেখ হাসিনাকে রিমান্ডে নেওয়া হবে। কিভাবে আপনার ছেলে এমন কথা বলে। তাকে উল্টা-পাল্টা কথা বলতে নিষেধ করবেন।

বিএনপি’র সংলাপের দাবি’র জবাবে নাসিম বলেন, নির্বাচন নিয়ে সমঝোতা কিসের। ২০১৯ সালের আগে নির্বাচন নিয়ে কোন সংলাপ হবে না।

তিনি গ্রাম ডাক্তারদের উদ্দেশ্যে বলেন, আপনারা ভালভাবে চিকিৎসা সেবা দিন। গ্রামের মানুষদের মনে করতে হবে তারা সবাই আপনার পরিবারের লোক। কারণ আপনারা যদি গ্রামের মানুষের সেবা না করেন তাহলে গরিব মানুষ সুচিকিৎসা থেকে বঞ্চিত হবে।

বঙ্গবন্ধু গ্রাম ডাক্তার পরিষদ ও  বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির যৌথ আয়োজনে ‘বঙ্গবন্ধু’র সোনার বাংলা ও শেখ হাসিনার রোগ মুক্ত ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে প্রাথমিক চিকিৎসায় গ্রাম ডাক্তারদের নিবন্ধন প্রদান সময়ের দাবি’ শীর্ষক আলোচনা সভায় সভাপতিত্বে করেন সংগঠনের সভাপতি আবদুল সাত্তার।

সমাবেশে আরো বক্তব্য রাখেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন মায়া ও সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।
 
বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, জুন ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad