ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

সমন্বিত প্রচেষ্টায় সবার মাঝে স্বাস্থ্যসেবা পৌঁছানো সম্ভব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, জুন ১৫, ২০১৪
সমন্বিত প্রচেষ্টায় সবার মাঝে স্বাস্থ্যসেবা পৌঁছানো সম্ভব ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সরকারি ও বেসরকারি এই দুইয়ের সম্মিলিত প্রচেষ্টায় সবার কাছে স্বাস্থ্য সেবা পৌঁছানো সম্ভব বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
 
রোববার বেলা ৩টায় রাজধানীর মোহাম্মদপুর হুমায়ূন রোডে বাংলাদেশ ট্রমা স্পেশালাইজড হসপিটালের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।


 
হাসানুল হক ইনু বলেন, সরকারি খাতের পাশাপাশি বেসরকারি খাতও যদি চিকিৎসা সেবায় এগিয়ে আসে, তাহলে সাধারণ মানুষের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছানো সম্ভব হবে। গরীব ও মধ্যবিত্তদের চিকিৎসা সেবায় এই হসপিটাল একটা উদাহরণ হবে বলে আমি আশা করি।
 
তিনি বলেন, স্বাস্থ্যসেবায় এ ধরনের উদ্যোগ খুবই ইতিবাচক। কেননা একার পক্ষে কখনো উন্নয়ন সম্ভব নয়। সবার সম্মিলিত প্রয়াসই দেশকে এগিয়ে নিতে সহায়তা করবে।
 
দুর্ঘটনাজনিত কারণে অঙ্গহানিসহ বিভিন্ন রোগের মানসম্মত ও স্বল্প খরচে চিকিৎসা দেওয়ার লক্ষ্যে এ হসপিটাল গড়ে তোলা হয়েছে বলে জানান আয়োজকরা। ২০১৩ সালের মে মাস থেকে এ হসপিটালের প্রাথমিক কাজ শুরু হয়।
 
হাসপাতালের পরিচালনা পর্ষদের সদস্য ডা. ইফফাত সানজিতা ফেরদৌস জানান, গাইনি, মেডিসিন ও সার্জারিসহ সর্বোপরি অর্থপেডিকস রোগের চিকিৎসা প্রদান করা হয় হসপিটালের মাধ্যমে। অর্থপেডিকস চিকিৎসা দীর্ঘমেয়াদী। এক্ষেত্রে স্বল্প খরচে চিকিৎসার সুব্যবস্থা রয়েছে।
 
৫০ শয্যা বিশিষ্ট এ হাসপাতালে ২৪ ঘণ্টাই সেবা পাবেন রোগীরা। এখানে রোগ নির্ণয়নের ক্ষেত্রে সবধরনের ডায়াগনস্টিক সেবা ও ওষুদের ব্যবস্থা রয়েছে। মোহাম্মাদপুর হুমায়ূন রোডের ৩/২০ নম্বর বাসায় এই হাসপাতাল অবস্থিত।
 
বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, জুন ১৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।