ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

কুর্মিটোলাকে আন্তর্জাতিক মানের হাসপাতালে পরিণত করা হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, জুন ১২, ২০১৪
কুর্মিটোলাকে আন্তর্জাতিক মানের হাসপাতালে পরিণত করা হবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: চিকিৎসা ক্ষেত্রে বিশ্বমানের চিকিৎসাসেবা নিশ্চিত করতে সরকারের পক্ষ থেকে যা যা করা দরকার তাই করা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।
 
বৃহস্পতিবার কুর্মিটোলা জেনারেল হাসপাতালের মিলনায়তনে চিকিৎসকদের সাথে মতবিনিময়কালে তিনি এ প্রতিশ্রুতি দেন।

এছাড়া মন্ত্রী হাসপাতালের ভৌত ও অবকাঠামোগত উন্নয়নের জন্য ২৫ কোটি টাকা সরকারি অনুদানও ঘোষণা করেন।
 
মতবিনিময় সভায় মন্ত্রী আরও বলেন, বিশ্বমানের সেবা নিশ্চিত করতে সেনাবাহিনী ও জনপ্রশাসন মিলে এ হাসপাতালটিকে আন্তর্জাতিক মানের একটি আধুনিক হাসপাতালে পরিণত করতে হবে। অবস্থান এবং স্থাপনার দিক দিয়ে এ হাসপাতালটি খুবই নান্দনিক। কিন্তু এখানে মানুষ সার্বক্ষণিক সেবা পাচ্ছে না।
 
এ সময় মন্ত্রী, দ্রুত চিকিৎসক সঙ্কট দূর করে সার্বক্ষণিক সেবা প্রদানের উপযোগী করে হাসপাতালটিকে প্রস্তুত করার জন্য নির্দেশ দেন কর্তৃপক্ষকে। তাছাড়া সংলগ্ন সেনাবাহিনী আর্মড ফোর্সেস হাসপাতালের চিকিৎসকরাও যেন এ হাসপাতালে কাজ করতে পারে সে ব্যাপারেও পদক্ষেপ নিতে বলেন।
 
এ সময় উপস্থিত ছিলেন, সামরিক চিকিৎসা সার্ভিস মহা-পরিদপ্তরের মহা-পরিচালক মেজর জেনারেল আবুল কালাম আজাদ, কুর্মিটোলা হাসপাতালের ব্রিগেডিয়ার জেনারেল সাইদুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক দীন মোহাম্মদ নুরুল হক প্রমুখ।
 
এর আগে মন্ত্রী হাসপাতালের একটি অত্যাধুনিক সিটিস্ক্যান মেশিন উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, জুন ১২, ২১০৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।