ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

কুড়িগ্রামে স্বাস্থ্য বিভাগের কর্মীদের ছুটি বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৩
কুড়িগ্রামে স্বাস্থ্য বিভাগের কর্মীদের ছুটি বাতিল

কুড়িগ্রাম: তীব্র শীত, কুয়াশা বৃষ্টি ও হিমেল হাওয়ায় স্থবির হয়ে পড়েছে কুড়িগ্রামের জনজীবন। চারদিন ধরে দেখা মিলছে না সূর্য্যের।



এ অবস্থায় শীতে কাবু এ জনপদে ইতিমধ্যে আটজনের মৃত্যুসহ কয়েকশ লোক অসুস্থ হয়ে পড়েছে বলে দাবি স্থানীয়দের।

ফলে পরিস্থিতি আয়ত্ত্বে রাখতে জেলার স্বাস্থ্য বিভাগের সব কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।
 
তবে শীতজনিত কারণে কারও মৃত্যুর বিষয়টি দায়িত্বশীল কোনো সূত্র স্বীকার করেনি।

কুড়িগ্রাম সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা  (আরএমও) নজরুল ইসলাম বাংলানিউজকে জানান, শীত ও অন্যান্য রোগে আক্রান্ত হয়ে রোববার হাসপাতালে ভর্তি হয়েছে ১৪১ জন। এর মধ্যে ৬০ জন মিশু। বহিঃবিভাগেও শীতজনিত রোগের চিকিৎসা নিয়েছেন প্রায় আটশ রোগী।   এদের অধিকাংশ শিশু ও বৃদ্ধ।

জেলার সিভিল সার্জন ডা. লোকমান হাকিম জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কন্টোল রুম খোলা হয়েছে। চিকিৎসা বিভাগের সব কর্মকর্তা ও কর্মচারীদের সব ছুটি বাতিল করে সর্বোচ্চ সতর্কাবস্থায় রাখা হয়েছে। সেই সঙ্গে মাঠ পর্যায়ে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে গঠন করা হয়েছে ৮৫টি মেডিকেল টিম।

তবে শীতের কারণে জেলায় কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি বলে দাবি করেন তিনি।

কুড়িগ্রামের জেলা প্রশাসক এ বি এম আজাদ জানান, শীত মোকাবেলায় সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ইতিমধ্যে ৯ উপজেলায় ৭ হাজার ৬৪২টি কম্বল সরকারিভাবে বিতরণ করা হয়েছে। এছাড়া জরুরি ভিত্তিতে আরও ১০ হাজার কম্বল চেয়ে ঢাকায় বার্তা পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৩
সম্পাদনা: সোহেলুর রহমান, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।