bangla news

সারাদেশে এইডসে ৮২ জনের মৃত্যু

|
আপডেট: ২০১৩-১২-১৯ ৭:০৪:২২ এএম
ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চলতি বছরে (২০১৩ সালে) সারাদেশে এইডস আক্রান্ত ৮২ জনের মৃত্যু হয়েছে। এ সময়ের মধ্যে নতুন করে এইচআইভি আক্রান্ত হয়েছেন ৩৭০ জন এবং এইডসে রূপান্তরিত রোগীর সংখ্যা ৯৫ জন।

যশোর: চলতি বছরে (২০১৩ সালে) সারাদেশে এইডস আক্রান্ত ৮২ জনের মৃত্যু হয়েছে। এ সময়ের মধ্যে নতুন করে এইচআইভি আক্রান্ত হয়েছেন ৩৭০ জন এবং এইডসে রূপান্তরিত রোগীর সংখ্যা ৯৫ জন।

বৃহস্পতিবার যশোর কালেক্টরেট সভাকক্ষে অনুষ্ঠিত ‘এইচআইভি ও এইডস’ বিষয়ক জেলা পর্যায়ের অ্যাডভোকেসি সভায় এ তথ্য জানানো হয়।

সেভ দ্য চিলড্রেনের সহযোগিতায় উন্নয়ন সংস্থা লাইট হাউজ এ সভার আয়োজন করে।

যশোরের সিভিল সার্জন ডা. আতিকুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এএনএম মঈনুল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অধ্যাপক মশিউল আযম, সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক ইমরান হোসেন, সিনিয়র তথ্য কর্মকর্তা শিবপদ মণ্ডল ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসলাম হোসেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন লাইট হাউজের নির্বাহী কর্মকর্তা হারুন অর রশিদ এবং এইডস বিষয়ক তথ্য-উপাত্ত উপস্থাপন করেন সেভ দ্য চিলড্রেনের কর্মকর্তা মোর্শেদ বিলাল খান।

সভায় এইচআইভি ও এইডস সংক্রমণে যশোর জেলার ঝুঁকিপূর্ণ অবস্থানের চিত্রও তুলে ধরা হয়।

সভায় জানানো হয়, ২০১৩ সালে যশোরে ২১ জন নতুন এইচআইভি সংক্রমিত রোগী সনাক্ত করা হয়েছে। এ অনুযায়ী সারাদেশের মধ্যে যশোরের অবস্থান পঞ্চম। এর আগে রয়েছে যথাক্রমে ঢাকা, সিলেট, চট্টগ্রাম ও কুমিল্লা জেলা।
 
সভায় এইচআইভি ও এইডসের ঝুঁকির মাত্রা কমিয়ে আনতে বিস্তারিত আলোচনা ও বিভিন্ন সুপারিশ গ্রহণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৩
সম্পাদনা: সোহেলুর রহমান, নিউজরুম এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2013-12-19 07:04:22