ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রামেক হাসপাতালে আবারও কর্মচারী নিয়োগ প্রক্রিয়া শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৩

রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের এমএলএসএস পদে স্থাগিত থাকা নিয়োগ প্রক্রিয়া আবারও শুরু হয়েছে। এরইমধ্যে অপেক্ষমাণ ৭৭ জন কর্মচারী নিয়োগ সম্পন্ন হওয়ার পর তাদের নিয়োগ ও যোগদানপত্র দেওয়া হয়েছে।

মন্ত্রণালয় থেকে আদেশ পাওয়ার পর অবশেষে এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

নিয়োগ প্রক্রিয়া নিয়ে দৈনিক মজুরিভিত্তিক কর্মচারীদের দায়ের করা মামলার রায় হাসপাতালের পক্ষে যাওয়ায় প্রক্রিয়া সম্পন্ন করার কাজ শুরু হয়েছে।

এর আগে হাসপাতালে জনবল সৃষ্টির লক্ষে তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়। প্রথম নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় সরকারি বিধি মোতাবেক লোক নিয়োগ দেওয়া হবে। এতে রামেক হাসপাতালের দৈনিক মজুরি ভিত্তিক কর্মচারীরা আবেদন করেন।

আগের নিয়োগে রাজশাহীসহ আশেপাশের জেলার কোটা পূরণ হওয়ার কারণে পরে রাজশাহী, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, নাটোরসহ আশেপাশের জেলার আবেদনকারীরা নিয়োগ পরীক্ষায় অংশ নিতে পারবেন না বলে ২য় নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। তবে এতে বাধ সাধেন দীর্ঘদিনের দৈনিক মজুরিভিত্তিক কর্মচারীরা। তাদের পক্ষে আদালতে মামলার কারণে নিয়োগ প্রক্রিয়া স্থগিত হয়ে যায়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুর রহমান জানান, ২২ এপ্রিল আদালতে মামলা হওয়ার কারণে নিয়োগ প্রক্রিয়া বন্ধ রাখতে অস্থায়ী নিষেধাজ্ঞা দেওয়া হয়। আদালতের রায় পাওয়ার পরে এই নিয়োগ প্রক্রিয়া আবারও শুরু করা হয়।

এছাড়া মন্ত্রণালয় থেকে আদেশ দেওয়ার পর চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৩
এসএস/সম্পাদনা: তানিম কবির, নিউজরুম এডিটর; এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।