ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

সার্ক ইন্টারন্যাশনাল ক্যান্সার কনফারেন্স শুরু হচ্ছে শুক্রবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৩ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১২
সার্ক ইন্টারন্যাশনাল ক্যান্সার কনফারেন্স শুরু হচ্ছে শুক্রবার

ঢাকা: শুক্রবার ও শনিবার রাজধানীর  হোটেল র্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৭ম সার্ক ইন্টারন্যাশনাল ক্যান্সার কনফারেন্স।

শুক্রবার সকালে উদ্বোধনী অনুষ্ঠানে মূল বক্তব্য রাখবেন নোবেল পুরস্কার বিজয়ী  গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ড. মুহাম্মদ ইউনূস ।

এ ছাড়া দেশী-বিদেশী খ্যাতনামা চিকিৎসকরা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

সার্কদেশগুলোর ক্যান্সার বিশেষজ্ঞ চিকিৎসকদের আঞ্চলিক ফোরাম ’সার্ক ফেডারেশন অব অনকোলজিস্ট’-এর বাংলাদেশ চ্যাপ্টারের আয়োজক অনকোলজি ক্লাব, বাংলাদেশ এই কনফারেন্সের সফল প্রস্ততি সম্পন্ন করেছে।

দুইদিন ব্যাপী এই কনফারেন্সে সার্কদেশ ও আমেরিকা, জার্মানি, জাপান, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশের  ক্যান্সার বিশেষজ্ঞরা  বৈজ্ঞানিক প্রবন্ধ উপস্থাপন করবেন। কনফারেন্স বাংলাদেশি বিদেশী ও অন্যান্য চিকিৎসকসহ মোট প্রায় ৭০০ জন চিকিৎসক অংশগ্রহণ করবেন।

সার্কদেশগুলোর ক্যান্সার বিশেষজ্ঞ চিকিৎসকদের এই বৃহত্তর কনফারেন্স বাংলাদেশে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে। ইতোপূর্বে ২০০১ সালে প্রথমবারের মতো ঢাকায় অনুষ্ঠিত হয়েছিল। পরবর্তীতে পর্যায়ক্রমে নেপাল, ভারত, পাকিস্থান, শ্রীলঙ্কা ও ভুটানে অনুষ্ঠিত হয়।

৭ম সার্ক ইন্টারন্যাশনাল ক্যান্সার কনফারেন্সের সদস্য সচিব ডা. মো.   মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ০৪০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১২
এমআইআর, সম্পাদনা: আশিস বিশ্বাস, অ্যাসিস্ট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।