bangla news

ঝালকাঠিতে ডায়রিয়ার প্রকোপ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-১১-১১ ১২:৩৫:৩৩ এএম

ঝালকাঠিতে ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। শুক্রবার ও শনিবার এ দু’দিনে ঝালকাঠি সদরসহ জেলার ৪ উপজেলায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে নারী ও শিশুসহ শতাধিক রোগী চিকিৎসা নিয়েছে।

ঝালকাঠি: ঝালকাঠিতে ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। শুক্রবার ও শনিবার এ দু’দিনে ঝালকাঠি সদরসহ জেলার ৪ উপজেলায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে নারী ও শিশুসহ শতাধিক রোগী চিকিৎসা নিয়েছে।

হাসপাতালগুলোতে শিশুসহ প্রায় অর্ধশত আক্রান্ত লোক ভর্তি হয়েছে।

ঝালকাঠি সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. মাহবুবুর রহমান ও রাজাপুর স্বাস্থ্য কেন্দ্রের আবাসিক মেডিকেল অফিসার আবুল খায়ের রাসেল বাংলানিউজকে জানান, অক্টোবর ও নভেম্বর মাসে ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি পায়।

আবহাওয়ার পরিবর্তন ও ভেজাল খাবারের কারণে শিশু থেকে শুরু করে বয়স্করাও ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে। তাছাড়াও পানিবাহিত কারণেও এ রোগ বৃদ্ধি পায়।

স্ব-স্ব হাসপাতাল সূত্র বাংলানিউজকে জানায়, শুক্রবার ও শনিবার এ দু’দিনে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ঝালকাঠি সদর হাসপাতালে নারী ও শিশুসহ ১৮ জন, নলছিটি উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নারী ও শিশুসহ ১৫ জন, কাঁঠালিয়া স্বাস্থ্য কেন্দ্রে নারী ও শিশুসহ ১৩ জন এবং রাজাপুর স্বাস্থ্য কেন্দ্রে নারী ও শিশুসহ ৭ জন ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছে।

এছাড়াও চিকিৎসা নিয়েছেন আরও আক্রান্ত অর্ধশত শিশু, নারী ও পুরুষ।
ডায়রিয়া থেকে রক্ষা পাওয়ার জন্য নিরাপদ খাবারের পাশাপাশি বিশুদ্ধ পানি পান করার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

বাংলাদেশ সময়: ১১১৪ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১২
সম্পাদনা: রাফিয়া আরজু শিউলী, নিউজরুম এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2012-11-11 00:35:33