ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

সৈয়দপুর হাসপাতালের এক্সরে মেশিন বিকল, ভোগান্তিতে রোগীরা

মো. আমিরুজ্জামান, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, মে ২, ২০২৪
সৈয়দপুর হাসপাতালের এক্সরে মেশিন বিকল, ভোগান্তিতে রোগীরা

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের এক্সরে মেশিন প্রায় দুই সপ্তাহের বেশি সময় ধরে বিকল হয়ে রয়েছে। এতে ভোগান্তির শিকার হচ্ছেন রোগীরা।

অনেকে জরুরি প্রয়োজনে বাধ্য হয়ে বেশি টাকা দিয়ে বাইরের ডায়াগনস্টিক সেন্টার থেকে এক্সরে করাচ্ছেন।

হাসপাতাল সূত্র জানায়, গত ১৬ এপ্রিল হঠাৎ করে এক্সরে মেশিনটি অচল হয়ে যায়। সেই থেকে হাসপাতালে আসা রোগীরা এ সংক্রান্ত সেবা নিতে পারছেন না। ভৌগোলিক কারণে হাসপাতালটি এই অঞ্চলের জন্য গুরুত্বপূর্ণ। এখানে দিনাজপুরের চিরিরবন্দর ও রংপুরের তারাগঞ্জ থেকেও রোগীরা চিকিৎসাসেবা নিতে আসেন।  

সরেজমিন দেখা যায়, হাসপাতাল কর্তৃপক্ষ এক্সরে কক্ষের সামনে বিজ্ঞপ্তি টাঙিয়ে দিয়েছে। এতে বলা হয়েছে, মেশিন নষ্ট থাকায় সেবাদান সাময়িকভাবে বন্ধ রয়েছে। বিভিন্ন এলাকা থেকে আসা রোগীরা কক্ষের সামনে এসে ফিরে যাচ্ছেন। যাদের এক্সরে প্রয়োজন তারা বাইরের ডায়াগনস্টিক সেন্টারে যাচ্ছেন।  

সৈয়দপুর শহরের রসুলপুরের রোগী জাফর আলী (৫৮) বলেন, ডাক্তার এক্সরে করার জন্য বলেছেন। এই হাসপাতালে চারদিন এসে ঘুরে গেছি, এক্সরে মেশিন নষ্ট থাকার কারণে। আমার মতো অনেকে দুর্ভোগে পড়েছেন।  

দিনাজপুরের চিরিরবন্দর থেকে আসা রোগী সাহেদা খাতুন (৬০) জানান, গ্রামীণ সড়কে দুর্ঘটনায় পড়ে পায়ে আঘাত পেয়েছি। কিন্তু মেশিন নষ্টের কারণে এক্সরে করাতে পারছি না।  

নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনের সংসদ সদস্য সিদ্দিকুল আলম এরই মধ্যে হাসপাতালটি পরিদর্শন করেছেন। তিনি বলেন, ডাক্তার সংকটসহ অন্যান্য সমস্যা সম্পর্কে অবহিত হয়েছি। দ্রুত এসব সমস্যা সমাধানের চেষ্টা করা হবে। এ ছাড়া মোটরসাইকেল নিয়ে র‌্যাম সিঁড়ি বেয়ে চার তলায় মোটরসাইকেল উঠাতে হাসপাতাল কর্তৃপক্ষকে নজর দিতে বলেছি।

এ ব্যাপারে হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) নাজমুল হুদা বলেন, এক্সরে মেশিনের ইউপিএস নষ্ট। এর আগেও বেশ কয়েকবার মেশিনটি নষ্ট হয়েছে। যে কোম্পানি থেকে মেশিনটি দেওয়া হয়েছে তাদের নতুন মেশিন দিতে বলা হয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকেও জানানো হয়েছে। আশা করা যাচ্ছে দ্রুততম সময়ে সমস্যার সমাধান হবে।

বাংলাদেশ সময়: ১১৩৯ ঘণ্টা, মে ০২, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।